কিশোরগঞ্জের ১১৮টি পরিবারের পাশে যুক্তরাজ্য প্রবাসীরা

বন্যায় ক্ষতিগ্রস্থ কিশোরগঞ্জের হাওরবাসীদের সহায়তা দিয়েছে জেলার যুক্তরাজ্য প্রবাসীদের একটি সংগঠন।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2017, 11:25 AM
Updated : 21 May 2017, 11:26 AM

‘কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট সেন্ট্রাল অ্যাসোসিয়েশন (ইউকে)’ নামের সংগঠনটির পক্ষে রোববার সহায়তা হিসেবে ইটনা উপজেলার ১১৮টি পরিবারকে এক হাজার টাকা করে দেওয়া হয়।  

ইটনার মৃগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুল হাসান বলেন, “অকাল বন্যায় কিশোরগঞ্জে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে ইটনা উপজেলা। কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট সেন্ট্রাল এসোসিয়েশন আমাদের ইউনিয়নের নাথপাড়া, ঝুরকান্দি ও মেস্তুরপাড়া গ্রামে ১১৮টি পরিবারকে এক হাজার টাকা নগদ অর্থ সহায়তা দিয়েছে।

অর্থ সহায়তা অনুষ্ঠানে ‘কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট সেন্ট্রাল অ্যাসোসিয়েশন (ইউকে) পক্ষে প্রতিনিধিত্ব করেন মারুফ আহমেদ।

এর আগেও এ সংগঠনটি শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের লেখাপড়া, খেলাধুলা ও শারীরিক কসরতের সামগ্রীসহ কম্পিউটার ও সেলাই মেশিন, জেলার অস্বচ্ছল মুক্তিযোদ্ধা ও এতিম শিশুদের জন্য নতুন কাপড় ও অর্থ সহায়তা দিয়েছিল।

ত্রাণ কার্যক্রম পরিচালনার সময় অন্যান্যের মধ্যে মৃগা ইউনিয়ন পরিষদের সদস্য মো. জসীম উদ্দিন ও মো. সারজাহান, উপজেলা যুবলীগের সভাপতি আবুল কালাম আজাদ, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, কিশোরগঞ্জ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি নুর মোহাম্মদ ও শফিক আদনান, সাধারণ সম্পাদক বিজয় রায় খোকা উপস্থিত ছিলেন। 

কয়েকমাস আগে পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোণা ও ব্রাহ্মণবাড়িয়ার অধিকাংশ হাওর প্লাবিত হয়ে কৃষকের বোরো ধান তলিয়ে যায়।