রেইনট্রির ধর্ষণের ঘটনায় সাংবাদিক নির্যাতন: অবশেষে আদালতে অভিযোগ

বনানীর রেইনট্রি হোটেলে ধর্ষণের ঘটনায় ‘ফেইসবুক পোস্টে লাইক দেওয়ায়’ ঝালকাঠিতে সাংবাদিককে মারধরে পুলিশ মামলা না নেওয়ায় আদালতে অভিযোগ দায়ের করা হয়েছে।

ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2017, 10:18 AM
Updated : 21 May 2017, 10:19 AM

সাংবাদিক এইচএম বাদল বাদী হয়ে নয়জনকে আসামি করে রোববার ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে অভিযোগ দায়ের করেন।

বিচারক রুবাইয়া আমিনা চিকিৎসার যাবতীয় কাগজপত্রসহ বাদলকে হাজির হওয়ার নির্দেশ দিয়ে আগামী ২৩ মে শুনানির দিন রেখেছেন বলে জানান বাদীর আইনজীবী আককাস সিকদার।

কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কিবরিয়া সিকদারকে প্রধান করে নয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৫/২০ জনকে মামলায় আসামি করা হয়েছে।

বাদলের অভিযোগ, গত ১৬ মে দুপুর আড়াইটা থেকে ৩টা পর্যন্ত কাঁঠালিয়া উপজেলা পরিষদের মধ্যে মহিলা বিষয়ক কর্মকর্তার অফিস সংলগ্ন খালি স্থানে ধরে নিয়ে কিবরিয়া সিকদার ও তার দলবল তাকে হত্যার উদ্দেশে রড দিয়ে পিটিয়ে আহত করে।

“বনানীর রেইনট্রি হোটেলে দুই ছাত্রী ধর্ষণ ও হোটেল মালিকের বিরুদ্ধে প্রকাশিত একটি সংবাদ ফেইসবুকে লাইক দেওয়ায় এমপি বিএইচ হারুন সমর্থক কিবরিয়া ও ও তার দলবল এ হামলা চালায়। এ সময় হামলাকারীরা তার ক্যামেরা ও মোবাইল ফোন সেট এবং পকেটে থাকা নগদ ১৭,১৫০/- টাক ছিনিয়ে নেয়।”

হামলাকারীরা তাকে জিম্মি করে ৩০০ টাকার সাদা স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর করিয়ে নেয় বলেও অভিযোগ করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কাঁঠালিয়া উপজেলা কমিটির আহ্বায়ক বাদল।

এর আগে এ ঘটনায় শনিবার রাতে কাঁঠালিয়া থানায় মামলা দিতে গেলে ওসি এমআর শওকত আনোয়ার ইসলাম তা গ্রহণ করেননি বলে জানান বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) ঝালকাঠি জেলার নেতারা।

সংগঠনটির জেলা সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম বাচ্চু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হামলায় আহত বাদল হাসপাতালে থাকায় শনিবার রাতে আমরা সংগঠনের জেলা নেতৃবৃন্দ কাঁঠালিয়ার ওসির কাছে অভিযোগ দাখিল করতে যাই।

“কিন্তু উপজেলা চেয়ারম্যান গোলাম কিবরিয়া সিকদারকে আসামি করায় ওসি মামলাটি গ্রহণ না করে আদালতে মামলা করার পরামর্শ দেন।”