খাগড়াছড়িতে বাবা-ছেলেকে হত্যা: আ. লীগ নেতাসহ আসামি ৬৪

খাগড়াছড়িতে বাবা-ছেলেকে হত্যার ঘটনায় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে, যেখানে দুই নারীকে ধর্ষণেরও অভিযোগ আনা হয়।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2017, 05:22 AM
Updated : 13 May 2017, 10:00 AM

সদর থানার ওসি তারেক আব্দুল হান্নান জানান, নিহত চিরঞ্জয় ত্রিপুরার ছেলে নিহার ত্রিপুরা শুক্রবার রাতে মামলা করেন।

জেলা সদরের থলিপাড়া গ্রামের চিরঞ্জয় ত্রিপুরার বাড়িতে বৃহস্পতিবার রাত ৮টার দিকে হামলা চালিয়ে চিরঞ্জয় ও তার ছেলে কর্ণ জ্যোতি ত্রিপুরাকে গুলি করে হত্যা করা হয়। কুপিয়ে আহত করা হয় চিরঞ্জয়ের স্ত্রী ভবেলক্ষ্মী ও কর্ণর স্ত্রী বিজলিকে।

ওসি তারেক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মামলায় দুইজনকে হত্যা ছাড়াও দুই নারীকে গণধর্ষণের অভিযোগ আনা হয়েছে।

“আসামির তালিকায় খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ সদস্য খোকনেশ্বর ত্রিপুরাসহ ৩৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। আরও অন্তত ৩০ জন হামলায় অংশ নেয় বলে উল্লেখ করে তাদেরও আসামি করা হয়েছে।”

পুলিশ আসামি গ্রেপ্তারের চেষ্টা করছে বলে জানান ওসি তারেক।

মামলার বাদী নিহার ত্রিপুরা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আহত ভবেলক্ষ্মী ও বিজলিকে এখনও হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আর ঘটনার পর নিখোঁজ শিশুকে পাওয়া গেছে।

আওয়ামী লীগের বিবৃতি

এদিকে এ হত্যাকাণ্ডের প্রকৃত রহস্য উদঘাটন ও দোষীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে খাগড়াছড়ি আওয়ামী লীগ।

শুক্রবার রাতে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ হত্যাকাণ্ড পারিবারিক দ্বন্দ্বের কারণে হয়েছে বলে বলা হয়।

খাগড়াছড়ির শান্তিপূর্ণ পরিবেশকে অশান্ত করতে একটি মহল প্রকৃত ঘটনাকে ধামাচাপা দিতে অপরাজনীতির মাধ্যমে রাজনৈতিক ফায়দা লোটার অপচেষ্টা চালাচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে অভিযোগ করা হয়। 

বিবৃতিতে পিতা-পুত্র হত্যাকাণ্ডের প্রকৃত রহস্য উদঘাটন ও খুনিদের গ্রেপ্তারে প্রশাসনকে সকল প্রকার সহযোগিতা দেওয়ার আশ্বাস দেওয়া হয় দলের পক্ষ থেকে।