জুনে পদ্মা সেতুর স্প্যান বসবে: মন্ত্রী

চলতি বছরের জুন মাসের মধ্যেই পদ্মা সেতুর পিলারের উপর স্প্যান বসানোর কাজ শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2017, 10:05 AM
Updated : 16 April 2017, 10:45 AM

রোববার দুপুরে মুন্সীঞ্জের লৌহজং উপজেলার পদ্মা বহুমুখী সেতু কুমারভোগ পুনর্বাসন কেন্দ্রের চারটি প্রাথমিক বিদ্যালয় এবং পাঁচটি স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন শেষে একথা জানান তিনি। 

ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতুর নির্মাণ কাজ কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে।  প্রতিশ্রুতি অনুযায়ী নির্মাণ কাজ যথাসময়ে শেষ হবে। এর মধ্যে সেতুর ‘সার্বিক অগ্রগতি হয়েছে ৪২ শতাংশ’।

“জুন মাসের মধ্যেই পিলারের উপর স্প্যান বসানোর কাজ শুরু হবে এবং এরপর খুব দ্রুত সময়ের মধ্যে একের পর এক নতুন স্প্যান বসতে থাকবে|”

তিনি বলেন, সেতুতে মোট ৪১টি স্প্যান বসবে। এরমধ্যে সাতটি স্প্যান স্থাপনের জন্য মাওয়া প্রান্তে প্রস্তুত রাখা আছে। আরও ১২টি স্প্যান তৈরির কাজ শেষ হয়েছে, যেগুলো শিগগিরই চীন থেকে বাংলাদেশে এসে পৌঁছবে।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি ও সেতু বিভাগের খন্দকার আনোয়ারুল ইসলাম বক্তব্য রাখেন।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন পদ্মা সেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম ও মাওয়া ৯৯ কম্পোজড বিগ্রেডের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল শাকিল আহম্মেদ ও মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ ফজলে আজিম।