রাজশাহীতে বাড়ি ঘিরে অভিযান, ১২ লাখ টাকা উদ্ধার

জঙ্গি আস্তানা সন্দেহে রাজশাহী শহরের একটি আটতলা বাড়ি ঘিরে প্রায় ১২ লাখ টাকাসহ একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2017, 07:22 PM
Updated : 13 April 2017, 05:01 AM

শহরের বোয়ালিয়ার দড়িখরবনা এলাকায় বুধবার রাত সাড়ে ১১টার দিকে ওই ভবন ঘেরাও করা হয় বলে  রাজশাহী মহানগর পুলিশের উপ কমিশনার নাহিদুল ইসলাম নাহিদ জানান।

তিনি বলেন, বাড়িটি ঘেরাও করার ঘণ্টা দেড়েক পর পুলিশের একটি দল ভবনের সাততালায় অভিযানে যায়। সেখান থেকে ১১লাখ ৯০ হাজার নগদ টাকাসহ একজনকে ধরা হয়।

গ্রেপ্তার ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

তবে স্থানীয়রা বলছে, আবির মাহমুদ (৪০) নামে এক ব্যক্তি নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে ওই ফ্ল্যাট ভাড়া নিয়ে সস্ত্রীক বসবাস করছিলেন।

ওই ভবনের দক্ষিণ পাশে রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েনউদ্দিনের বাড়ি।

রাত দেড়টার দিকে অভিযান শেষে পুলিশ কর্মকর্তা নাহিদুল সাংবাদিকদের বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জঙ্গি আস্তানা সন্দেহে এই আবাসিক ভবনটি ঘিরে ফেলে পুলিশ।

“বাচ্চু মিয়ার নবনির্মিত ওই ভবন থেকে গ্রেপ্তার-ব্যক্তি নিজেকে আউট সোর্সিংয়ের কাজ করেন বলে দাবি করেছেন। সস্ত্রীক চার মাস ধরে সেখানে বসবাস করলেও ওই লোক পুলিশের ভাড়াটিয়ার তথ্য ফরম পূরণ করেননি। ওই ফ্ল্যাটে ওঠার পর থেকে তারা বের হতেন না।”

তাদের জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানানো হবে বলে তিনি জানান।

অভিযানের সময় সাংবাদিকরা ভবনের সামনে অবস্থান নিয়েছিল। কিন্তু পুলিশ ভবনের পেছন দরজা দিয়ে বের হয়ে একটি কালো গাড়িতে করে চলে যায়।

অভিযান চলাকালে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আশপাশের এলাকায় ভিড় করে সাধারণ মানুষ। অভিযানের আগে পুলিশ বাড়িটি ঘেরাও করে সাততালার একটি ইউনিট ছাড়া অন্য সব ইউনিটের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে আরও বেশি আতঙ্ক দেখা দেয় বলে স্থানীয়দের ভাষ্য।