লিটন হত্যা: কাদের খানের অস্ত্র মামলায় অভিযোগপত্র

গাইবান্ধার সংসদ মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার মামলায় গ্রেপ্তার আব্দুল কাদের খানের বিরুদ্ধে দায়ের অস্ত্র মামলায় আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2017, 03:35 PM
Updated : 18 July 2017, 04:35 PM

রোববার সন্ধ্যায় সুন্দরগঞ্জ থানার ওসি আতিয়ার রহমান জানান, কঞ্চিবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মো. মোক্তারুল আলম গত ৬ এপ্রিল আদালতে এ অভিযোগপত্র দিয়েছেন।

তিনি বলেন, গাইবান্ধার মুখ্য বিচারিক হাকিম মোহাম্মদ শহীদুল্লাহর আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে। তিনি অভিযোগপত্রের উপর শুনানির জন্য তা গাইবান্ধা জেলা জজ ও দায়রা আদালতে পাঠাবেন।

তবে রোববার পর্যন্ত এ বিষয়ে কোনো শুনানি হয়নি বলে জানান ওসি।

তিনি বলেন, কাদের খান অবৈধ অস্ত্র ব্যবহার করতেন। লিটন হত্যা মামলায় গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে দেওয়া তথ্য অনুযায়ী তার গ্রামের বার উঠানে গর্ত থেকে ছয় রাউন্ড গুলি ও ম্যাগজিনসহ একটি পিস্তুল উদ্ধার করা হয় অভিযোগপত্রে উল্লেখ এবং তাকে একমাত্র আসামি করা হয়েছে।

গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নে সাহবাজ গ্রামে নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। এ ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত পাঁচ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন।

এ মামলায় জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য সাবেক সেনা কর্মকর্তা আব্দুল কাদের খানকে বগুড়া থেকে গত ২১ ফেব্রুয়ারি পুলিশ গ্রেপ্তার করে। ২৫ ফেব্রুয়ারি তিনি ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এর আগে মেহেদি, শাহীন, রানা ও তার ব্যক্তিগত গাড়ি চালককে পুলিশ গ্রেপ্তার করে। তারাও ১৬৪ ধারায় জবানবন্দি দেন। পরে আবার সেই জবানবন্দি প্রত্যাহারের আবেদন করেন তিনি।

এছাড়া পুলিশ এ হত্যায় কাদেরের কথিত সহযোগী সুবল চন্দ্র ও সাবেক ব্যক্তিগত সহকারী শামছুজ্জোহা সরকার জোহাকেও গ্রেপ্তার করেছে।