মাশরাফিকে ফিরিয়ে আনার দাবি

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেওয়ায় মাশরাফি বিন মুর্তজাকে ফেরানোর দাবিতে নড়াইলের কয়েকটি স্থানে মানববন্ধন হয়েছে।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2017, 01:53 PM
Updated : 6 April 2017, 04:26 PM

বৃহস্পতিবার নড়াইল শহরের রুপগঞ্জ প্রজন্ম চত্বর, নড়াইল চৌরাস্তা, নড়াইল টেকনিক্যাল স্কুল ও কলেজ এর সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শ্রীলঙ্কা সফরে যাওয়া বাংলাদেশ দলের হয়ে বৃহস্পতিবার শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলে মাশরাফি আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরে যাওয়ার ঘোষণা দেন। মঙ্গলবার তিনি এ সিদ্ধান্তের কথা জানান।

বৃহস্পতিবার মাশরাফির নেতৃত্বে বাংলাদেশ দল মাঠে নামার কয়েকঘণ্টা আগে নড়াইলে এ মানববন্ধন হলো।

ক্রিকেটপ্রেমী নড়াইলবাসীর ব্যানারে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

মানববন্ধনে নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, ক্রীড়া সংগঠক আব্দুর রশিদ মন্নু, ক্রীড়া সংগঠক ও সাংবাদিক কার্তিক দাস, ছাত্রনেতা আশরাফুজ্জামান মুকুলসহ সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করেন।

নড়াইল সরকারি বালক বিদ্যালয়ের শিক্ষার্থীর সাদ বিন মামুন বলেন, “সর্বশেষ টি-২০ ম্যাচেও বাংলাদেশের পক্ষে সবচেয়ে ভাল বোলিং করেছেন মাশরাফি। অথচ ষড়যন্ত্র করে অবসরে যেতে বাধ্য করা বা অন্য কাউকে অধিনায়ক করার কোনোভাবে মেনে নেওয়া হবে না।”

ক্রীড়া সংগঠক ও সাংবাদিক কার্তিক দাস বলেন, “মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে যখন বাংলাদেশ ক্রিকেট দল সামনের দিকে এগিয়ে যাচ্ছে, ঠিক তখন ষড়যন্ত্র করে মাশরাফিকে অবসরের ঘোষণা দিতে বাধ্য করা হয়েছে। দেশের ক্রিকেটের বৃহত্তর স্বার্থেই মাশরাফিকে টি-২০ দলের অধিনায়ক করে দলে ফিরিয়ে আনতে হবে।”

 

নড়াইল জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ ক্রীড়া সংগঠক আব্দুর রশিদ মন্নু বলেন, “সংশ্লিষ্টদেরকে বিনয়ের সঙ্গে বলছি মাশরাফিকে সসম্মানে ফিরিয়ে আনুন; না হলে আমরা বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হব।”