বন্ধুর খোঁজে ব্রাজিলের তরুণী রাজবাড়ী

ফেইসবুকে পরিচয়, অনেক কথাবার্তা, তারপর সুদূর ব্রাজিল থেকে ২৯ বছর বয়সী জেইসা ওলিভেরিয়া সিলভা ছুটে এসেছেন বাংলাদেশের রাজবাড়ী; এ নিয়ে এলাকায় চলছে উষ্ণ গুঞ্জন।

রাজবাড়ী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2017, 09:15 AM
Updated : 5 April 2017, 09:15 AM

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার প্রত্যন্ত গ্রাম জামালপুর। এ গ্রামের বলরাম ঘোষের ছেলে সঞ্জয় (৩০) পেশায় পরিবহন শ্রমিক।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমিকে তিনি বলেন, তিনি শ্যামলী পরিবহনের ঢাকা-কলকাতা সার্ভিসের কর্মী। ১৮ মাস আগে ফেইসবুকে সিলভার সঙ্গে তার পরিচয় হয়।

“পরে ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে। বেশ কিছুদিন ধরে সিলভা বাংলাদেশে আসতে চান। সিলভা গত শনিবার ব্রাজিল থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা হন। সোমবার রাতে তাকে ঢাকা থেকে রিসিভ করি। পরে বাড়িতে নিয়ে আসি।”

সিলভা চাইলে তাকে বিয়ে করতে আপত্তি নেই বলে তিনি জানান।

সিলভা ভাঙা ভাঙা ইংরেজিতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সঞ্জয়ের সঙ্গে ফেইসবুকে পরিচয়। তারপর অনেক কথাবার্তা হতো তার সঙ্গে। সঞ্জয়ের কাছে বাংলাদেশের অনেক গল্প শুনেছি। খুব ভালো লাগছে এদেশে এসে।”

সঞ্জয়ের পরিবারও সিলভাকে দেখে খুশি।

তার বাবা বলরাম ঘোষ বলেন, “মেয়েটা অতদূর থেকে কষ্ট করে এসেছে। সে যদি আমার ছেলেকে বিয়ে করে থেকে যেতে চায় তাহলে কোনো আপত্তি নেই।”

এদিকে ব্রাজিলিয়ান তরুণী আসার খবরে মঙ্গলবার সকাল থেকে বাড়িটিতে বিভিন্ন এলাকার লোকজন এসে ভিড় করছে। সবার মধ্যে একধরনের উষ্ণ চাঞ্চল্য।

ওই গ্রামের আকরাম হোসেন বলেন, “ব্রাজিল থেকে একজন তরুণী এসেছে জেনে দেখতে এসেছি। বিষয়টি ভাবতেই ভালো লাগছে যে, ফুটবলের দেশের তরুণী আমাদের বাংলাদেশে। তাও এক নিভৃত পল্লীতে।”