মাদারীপুরে তিনদিনের নাট্য মেলা

মাদারীপুরের শিবচর উপজেলা চত্বরে শুরু হয়েছে তিনদিনের নাট্য মেলা।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2017, 06:11 PM
Updated : 27 March 2017, 06:11 PM

সোমবার শিবচর থিয়েটার আয়োজিত এ মেলার উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।পরে সেখানে আলোচনা সভায় অংশ নেন তিনি।

পরে শিবচরে চৌধুরী ফিরোজা বেগম শিল্পকলা একাডেমির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী।

অনুষ্ঠানে আসাদুজ্জামান নূর বলেন,“জঙ্গিবাদ নির্মূল করা শুধু সরকারের একার দায়িত্বই নয়,প্রত্যেক নাগরিকের দায়িত্ব নিয়ে জঙ্গিবাদ নির্মূলে সরকারকে সহযোগিতা করতে হবে। জঙ্গীবাদ প্রতিহত করতে হলে সংস্কৃতি চর্চা তৃনমূল পর্যায়ে নিয়ে যেতে হবে।”

এতে আরও বক্তব্য রাখেন মাদারীপুর-১ আসনের সাংসদ নুর-ই-আলম লিটন চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক আফসার আহমদ, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান প্রমুখ।

মেলার প্রথম দিন সন্ধ্যায় মঞ্চস্থ হয় শিবচর থিয়েটারের প্রযোজনায় ‘সুবর্ণ গোলক’ ও মনোদি থিয়েটারের পথ নাটক ‘আটা সমাচার’।

যশোরের বিবর্তনের প্রযোজনায় নাটক ‘মাতব্রিং’ ও সন্ধ্যায় মহাকাল নাট্য সম্প্রাদায়ের ‘নীলাখ্যান’ মেলার দ্বিতীয় দিন মঞ্চস্থ হবে।

তৃতীয় ও শেষ দিনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রযোজনায় ‘কারবালার জারি’ ও প্রাঙ্গনে মোর এর প্রযোজনায় ‘কনডেমড সেল’ মঞ্চস্থ হবে বলে আয়োজকরা জানিয়েছেন।