উন্নত কুমিল্লার জন্য সীমার ২৯ প্রতিশ্রুতি

উন্নত কুমিল্লা সিটি করপোরেশন গড়ে তোলার জন্য ২৯টি প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন  আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2017, 09:21 AM
Updated : 21 March 2017, 09:21 AM

আগামী ৩০ মার্চের ভোট উপলক্ষে মঙ্গলবার বেলা ১১টায় রামঘাটে আওয়ামী লীগের কার্যালয়ে ইশতেশার ঘোষণার সময় তিনি কুমিল্লা শহরকে ‘বার্ধক্যপীড়িত ও জরাক্রান্ত মানুষের মতো ভঙ্গুর’ বলে উল্লেখ করেন।

দলমত-নির্বিশেষে সবার জন্য কাজ করার প্রতিশ্রুতি দিয়ে সীমা বলেন, “আমি আওয়ামী লীগের প্রার্থী হলেও কখনোই দলের বা পরিবারের মেয়র হব না।

“আপামর মানুষের মেয়র হয়ে সবার সেবক হতে চাই। কুমিল্লা শহর বর্তমানে বার্ধক্যপীড়িত, জরাক্রান্ত ব্যক্তির মতো ভঙ্গুর, মৃত্যুর পথযাত্রী। আধা ঘণ্টার বৃষ্টিতেই পুরো শহর তলিয়ে যায়। পানি নিষ্কাসনের পরিকল্পিত কোনো ব্যবস্থা নেই।”

জলাবদ্ধতার সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, “এছাড়া যানজট নিরসনের জন্য প্রয়োজনীয় ফ্লাইওভার ও ফুটওভার ব্রিজ নির্মাণের পদক্ষেপ নেওয়া হবে।”

বর্জ্য ব্যবস্থাপনা, সড়কে আলোকবাতি, চিকিৎসাসেবা, শিক্ষাপ্রতিষ্ঠানের ঘাটতি মোকাবিলার জন্য পূর্বাঞ্চলে মেয়েদের জন্য মানসম্পন্ন মাধ্যমিক বিদ্যালয় ও সদর দক্ষিণ উপজেলায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পদক্ষেপ নেওয়া হবে বলে ইশতেহারে উল্লেখ করেন তিনি।

“কুমিল্লা সিটি করপোরেশনকে একটি আধুনিক নগরে পরিণত করা হবে।”

এসব প্রতিশ্রুতি দিয়ে তিনি নৌকায় ভোট চান।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কাজী জাফর উল্লাহ, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক ওমর ফারুক ইশতেহার ঘোষণার সময় উপস্থিত ছিলেন।