জঙ্গি হামলা সরকারকে বিব্রত করার ষড়যন্ত্র: হানিফ

ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি-জামায়াতের মদদেই সাম্প্রতিক সময়ে জঙ্গি হামলা চালিয়ে সরকারকে বিব্রত করার ষড়যন্ত্র করা হচ্ছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2017, 11:21 AM
Updated : 20 March 2017, 11:21 AM

সোমবার দুপুরে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের বিভাগীয় কর্মী সমাবেশস্থল পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি।

হানিফ বলেন, “সরকার জঙ্গিবাদকে নির্মূল করতে কাজ করছে। মাঝে মাঝে বিক্ষিপ্তভাবে জঙ্গি কর্মকাণ্ড হচ্ছে। এর নেপথ্যে রয়েছে জঙ্গিবাদের পৃষ্টপোষক বিএনপি-জামায়াত। তারা রাজনীতিতে দেউলিয়া হয়ে, জনগণ বিচ্ছিন্ন হয়ে পেছন থেকে কলকাঠি নাড়ছে।”

পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে হাই কোর্টের আদেশ বিষয়ে হানিফ বলেন, “পদ্মা সেতু নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র হয়েছে। এ নিয়ে মিথ্যা গল্প ফাঁদার নেপথ্যের ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে হাইকোর্ট সময় বেঁধে দিয়েছে।

“আশা করি তদন্তের মাধ্যমে ষড়যন্ত্রকারীদের বের করে শাস্তির আওতায় নিয়ে আসা হবে।”

এ ষড়যন্ত্রের সঙ্গে যারা জড়িত ছিল তারা দেশের শত্রু, উন্নয়নের শত্রু বলে মন্তব্য করেন আওয়ামী লীগের এ নেতা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে হানিফ বলেন, “খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ করেছেন, দুর্নীতি করেছেন। তার অপকর্মের জন্য নিজেই ফেঁসেছেন।তার শাস্তি হবে।

আইনের ঊর্ধ্বে কেউ নন উল্লেখ করে তিনি বলেন, “খালেদার সাজা হলে তিনি নির্বাচনে অযোগ্য বিবেচিত হবেন। এখানে সরকারের কোনো হাত নেই।’’

এসময় উপন্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান প্রমুখ।