অস্ত্র প্রদর্শন: সিলেটে ৫ ছাত্রলীগকর্মী কারাগারে

সিলেটের এমসি কলেজে ছাত্রদলের মিছিলে অস্ত্র উঁচিয়ে ধাওয়া ঘটনায় পাঁচ ছাত্রলীগকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 10:20 AM
Updated : 19 March 2017, 10:35 AM

রোববার দুপুরে সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানান অতিরিক্ত পিপি মাহফুজুর রহমান।

এরা হলেন, সিলেট নগরীর সাদিপুরের তারেক আহমদ (২৩), মিরাপাড়ার সালমান অপু ওরফে শামসুল ইসলাম অপু (২৪), দাউদপুরের আলতাফুর রহমান মুরাদ (২৩), সুনামগঞ্জের দিরাই উপজেলার নগদীপুরের রবিউল হাসান (২২) ও মৌলভীবাজারের রাজনগর উপজেলার উত্তরবাগ গ্রামের সৌরভ আচার্য (২৬)।

এরা এমসি কলেজের বিভিন্ন বিভাগে অধ্যয়নরত এবং ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

গত ৩০ জানুয়ারি এমসি কলেজে ক্যাম্পাসে আনন্দ মিছিলের আয়োজন করে ছাত্রদল। ওই মিছিলে ছাত্রলীগের নেতাকর্মীর প্রকাশ্যে দা, রড উঁচিয়ে তাদের ধাওয়া করেন।

এ খবর ও ছবি বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার হলে কোড অব ক্রিমিনাল প্রসিডিউর ১৮৯৮-এর ২৫ ধারার ক্ষমতাবলে বিচারিক হাকিম স্বপ্রণোদিত হয়ে ঘটনা তদন্ত করে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে সিলেট মহানগর পুলিশকে নির্দেশ দেন।

অতিরিক্ত পিপি বলেন, গত ১৩ ফেব্রুয়ারি মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (সদর) শাহরিয়ার আল মামুন আদালতে প্রতিবেদন দাখিল করেন। এরপর ১৫ ফেব্রুয়ারি আদালত প্রতিবেদন পর্যালোচনা করে এমসি কলেজের ওই ছয়জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

পরে আদালতের নির্দেশে দ্রুতবিচার আইনে তাদের বিরুদ্ধে মামলা হয়।

তিনি বলেন, এই ছয়জনের মধ্যে পাঁচজন রোববার আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পরোয়ানাভুক্ত কানাইঘাট উপজেলার ফকিরেরগাঁওয়ের মো. আপন (২৩) পলাতক রয়েছেন।