আইএসের অস্তিত্ব নেই, জঙ্গিরা বড় কিছু করতে পারবে না: আইজিপি

বাংলাদেশে আইএসের অস্তিত্ব নেই দাবি করে পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেন, আইএস যাতে তাদের কার্যক্রম চালাতে না পারে সেজন্য গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। 

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 03:43 PM
Updated : 18 March 2017, 03:43 PM

শনিবার বগুড়া পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় তিনি এ কথা বলেন।

শহীদুল হক বলেন, দেশে আইএসের কোনো অস্তিত্ব নেই। আইএসের কার্যক্রম যেন এ দেশে না হয় এজন্য গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে।”

হলি আর্টিজান ও শোলাকিয়াসহ নানা ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে দেশে আইএসের অস্তিত্ব নেই বলে দাবি করা হয়।

ঢাকার আশকোনা ও খিলগাঁয়ের ঘটনা নিয়ে জানতে চাইলে আইজিপি বলেন, “জঙ্গিরা তাদের অস্তিত্ব প্রমাণ করতে চাচ্ছে। হলি আর্টিজান ও শোলাকিয়াসহ সাতটি সফল অভিযানে প্রধান জঙ্গিরা মারা গেছে তবে তাদের সম্পূর্ণ নির্মূল করতে পারিনি। কিছু বীজ রয়ে গেছে। তারা বড় কিছু করতে পারবে না।”

তথ্য প্রযুক্তির মাধ্যমে জঙ্গিরা তৎপরতা অব্যাহত রেখেছে স্বীকার করে তিনি বলেন, তাদের (জঙ্গি) নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে।

জঙ্গি নির্মূলে সুশীল সমাজ, মসজিদের ইমাম, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ সব শ্রেণি পেশার মানুষের সহযোগিতা চান এ পুলিশ কর্মকর্তা ।

পরে শহীদুল হক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন,জেলা দায়রা জজ মো. শফিকুর রহমান, স্থানীয় সংসদ আব্দুল মান্নান, হবিবুর রহমান, বগুড়া জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন, বগুড়ার জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।