বাঘাইছড়িতে চবি ছাত্রলীগ নেতাসহ ৭ শিক্ষার্থী আটক

রাঙামাটির বাঘাইছড়িতে পুলিশের ওপর হামলার চেষ্টার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. বায়েজিদ সজলসহ সাত শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2017, 05:11 PM
Updated : 19 Feb 2017, 05:16 PM

অন্যরা হলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আফজাল হোসেন, নুরুল ইসলাম, তাসরিফুল হোসেন, দেলোয়ার হোসেন, মো. ওসমান ও রাকিবুল ইসলাম।

রোববার বাঘাইছড়ি পৌরসভার হাজি পাড়ার মোড় থেকে তাদের আটক করা হয় বলে বাঘাইছড়ি থানার ওসি আবুল কালাম চৌধুরী জানান।

তিনি বলেন, সকালে বাঘাইছড়ি পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ হাজি পাড়ার মোড়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

“সেখান থেকে ফেরার পথে স্বতন্ত্র মেয়র প্রার্থী আজিজুর রহমানের বাসার সামনে রাস্তায় লাঠিসোঠা নিয়ে একদল লোক ব্যারিকেড দেয় রাস্তা বন্ধ করে রাখে। তাদের সরে যেতে বললে পুলিশকে গালাগাল এবং এক পর্যায়ে হামলার চেষ্টা করে তারা। এরপর বিজিবির সহায়তায় ঘটনাস্থল থেকে ছাত্রলীগ নেতাসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাত শিক্ষার্থীকে আটক করা হয়।”

আটকদের বিরুদ্ধে রাতে পুলিশের ওপর হামলার চেষ্টার অভিযোগে মামলা করা হয়েছে বলে জানান ওসি কালাম ।

আটকরা আজিজুর রহমানের বাড়িতে বেড়াতে এসেছিলেন দাবি তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী সকালে বিজিবির ক্যান্টিনে নাস্তা করতে গেলে বিজিবি তাদের বিভিন্ন ধরনের প্রশ্ন করে। পরে আমার বাসায় তল্লাশি চালিয়ে সাত শিক্ষার্থীকে আটক করে।”

শনিবারের বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের জাফর আলী খান মেয়র নির্বাচিত হন। এতে আজিজুর রহমান আজিজ স্বতন্ত্র প্রার্থী ও ওমর আলী আর বিএনপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।