নবাবগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই স্থগিত

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির তিন সদস্যের বিরুদ্ধে অভিযোগ ওঠার পর কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

কেরানীগঞ্জ প্রতিনিধিদোহার-নবাবগঞ্জ-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2017, 05:10 PM
Updated : 16 Feb 2017, 05:10 PM

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল এক চিঠিতে যাচাই-বাছাই কার্যক্রম স্থগিতের আদেশ দেয় বলে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল আহমেদ জানান।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডরসহ প্রায় তিন শতাধিক মুক্তিযোদ্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় অবরোধ করেন। এ সময় বিক্ষুদ্ধ মুক্তিযোদ্ধারা যাচাই-বাছাই কমিটির এক সদস্যকে ইউএনওর কক্ষ থেকে বের করে দেন।  ইউএনও তখন ওই কক্ষে ছিলেন না।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি ‘বিতর্কিত’ ব্যক্তিদের কমিটি থেকে বাদ দিতে বিক্ষোভ মিছিল ও উপজেলা প্রশাসন বরাবর স্বারকলিপি প্রদান করেন মুক্তিযোদ্ধারা।

স্মারকলিপির বরাত দিয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ্ আবু বক্কর সিদ্দিকী আবু ও ডেপুটি কমান্ডার আব্দুল মজিদ জানান, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপণ উপেক্ষা করে বহু অভিযোগে অভিযুক্ত ধামরাই উপজেলার বাসিন্দা আলহাজ আবু সাঈদ মিয়া ও মুক্তিযোদ্ধা প্রতিনিধি নন এমন দুজন- মো. মোশারফ হোসেন দিলু ও মোয়াজ্জেম হোসেন বাবুলকে এ উপজেলার প্রকৃত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সদস্য মনোনীত করা হয়।

এ বিষয়ে উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতি খন্দকার হারুন উর রশিদ জানান, মুক্তিযোদ্ধাদের আপত্তিতে জামুকা যাচাই-বাছাই কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখার আদেশ ফ্যাক্সযোগে দিয়েছেন। মুক্তিযোদ্ধাদের এ আদেশে খবর জানানো হলে তারা অবরোধ তুলে নেন।