রাজশাহীতে বিএনপির কমিটি নিয়ে অসন্তোষ মিনুপন্থিদের

বিএনপির রাজশাহী মহানগর ও জেলা কমিটিতে শুধু দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর অনুগতদের স্থান দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলেছেন মিজানুর রহমান মিনুর অনুসারীরা।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2017, 12:23 PM
Updated : 18 Jan 2017, 12:23 PM

বুধবার ‘রাজশাহী বিএনপি রক্ষা কমিটির’ ব্যানারে এক সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন।

গত ২৭ ডিসেম্বর রাজশাহী সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে সভাপতি ও শফিকুল হক মিলনকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট মহানগর কমিটি (আংশিক) ঘোষণা করা হয় কেন্দ্র থেকে।

একইসঙ্গে তোফাজ্জাল হোসেন তুপুকে সভাপতি ও মতিউর রহমান মুন্টুকে সাধারণ সম্পাদক করে ৩৭ সদস্যবিশিষ্ট জেলা কমিটি (আংশিক) ঘোষণা করে কেন্দ্র।

নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান মহানগর কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও রাজশাহী বিএনপি রক্ষা কমিটির সদস্য সচিব সাইদুর রহমান পিন্টু।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, শুধু রুহুল কবির রিজভীর অনুগত ও পৃষ্ঠপোষক হওয়ায় বিতর্কিতদের মহানগর ও জেলার নেতৃত্বে আনা হয়েছে। বিগত দিনে আন্দোলনে মাঠে থাকা বা তাদের উপর হামলা, মামলা ও নির্যাতনের কোনো উদাহরণ নেই।

এছাড়া বহিরাগতদের কমিটিতে স্থান দিয়ে রাজশাহীর রাজনীতিতে প্রতিষ্ঠিত করার অপচেষ্টা চলানো হয়েছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

দলের সকল কেন্দ্রীয় কর্মসূচি ‘রাজশাহী বিএনপি রক্ষা কমিটির’ পক্ষ থেকে পালন করার ঘোষণা দেওয়া হয় সংবাদ সম্মেলনে।

মহানগরের সাবেক সভাপতি ও রাজশাহী বিএনপি রক্ষা কমিটির আহবায়ক নজরুল হুদার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের মতিহার থানা সভাপতি আনসার আলী, রাজপাড়া থানা সভাপতি শওকত আলী, শাহ মখদুম থানা সভাপতি মনিরুজ্জামান শরিফ প্রমুখ।