নেত্রকোণায় মুক্তিযোদ্ধাদের ‘কটাক্ষ’, আ. লীগ নেতার বিচার দাবি

মুক্তিযোদ্ধাদের ‘কটাক্ষ’ করায় নেত্রকোণায় স্থানীয় মুক্তিযোদ্ধারা জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান খানের বিচার দাবি করেছেন, যার বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ উঠেছে।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2016, 03:15 PM
Updated : 21 Dec 2016, 05:01 PM

বুধবার শহরের টেরিবাজারে জেলা সেক্টর কমান্ডারস ফোরাম আয়োজিত এক সভায় এ দাবি জানানো হয়।

সভায় সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আইয়ুব আলী বলেন, আওয়ামী লীগ নেতা মতিউর রহমানের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ নিয়ে গত ২৮ নভেম্বর ট্রাইব‌্যুনালের যান জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা মো. শামছুজ্জোহা।

“গত ২ ডিসেম্বর সন্ধ্যায় মতিয়রের লোকজন নেত্রকোণা শহরে মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে অশালীন বক্তব্য ও শ্লোগান দিয়ে মিছিল করেন। এ ঘটনার মাধ্যমে তিনি মুক্তিযোদ্ধাদের কটাক্ষ করেছেন।”

মতিউর রহমান (ফাইল ছবি)

অবিলম্বে মতিউরকে গ্রেপ্তার ও  মুক্তিযোদ্ধাদের ‘কটাক্ষ’ করা এবং তার ‘যুদ্ধাপরাধের’ বিচার দাবি করেন আইয়ূব।

আরেক মুক্তিযোদ্ধা গোলাম এরশাদুর রহমান বলেন, “আওয়ামী লীগ নেতা মতিউর রহমান জেলার শীর্ষ  যুদ্ধাপরাধী। আর স্বাধীন দেশে তিনি মুক্তিযোদ্ধাদের কটাক্ষ করছেন। দ্রুত তাকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হোক।”

মুক্তিযোদ্ধা শামছুজ্জোহার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন বারহাট্টা উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ আব্দুল কাদির, কলমাকান্দা উপজেলা কমান্ডার আব্দুল জব্বার ও জেলা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গাজীউর রহমান।