বিডিনিউজ টোয়েন্টিফোরের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

সংবাদ প্রকাশের পর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও জেলা প্রতিনিধির বিরুদ্ধে স্থানীয় সংসদ সদস্যের করা মামলা প্রত্যাহারের দাবি করেছেন ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলের সাংবাদিকরা।  

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2016, 11:40 AM
Updated : 21 Dec 2016, 12:17 PM

এ দাবি জানিয়ে বুধবার দুপুরে রাণীশংকৈল উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ রাণীশংকৈলের ইউএনও ইফতেখারুল ইসলাম খন্দকারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেন।

স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন, রাণীশংকৈল উপজেলা প্রেসক্লাব সভাপতি মোবারক আলী, সাধারণ সম্পাদক মো. বিপ্লব, সহ-সভাপতি সেতাউর রহমান, অর্থ ও দপ্তর সম্পাদক খুরশিদ আলম শাওন, প্রচার সম্পাদক রেজাউল করিম প্রধান, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন, ফারুক আহম্মেদ প্রমুখ। 

স্মারকলিপিতে বলা হয়, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ঠাকুরগাঁও প্রতিনিধি শাকিল আহমেদ গত ২৬ নভেম্বর ‘এমপির লোক নিয়ে প্রতিবেশীর জমি দখলের চেষ্টা’ শিরোনামে একটি সংবাদ পরিবেশন করেন, যা সত্য ঘটনা। অথচ গত ২৮ নভেম্বর ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ দবিরুল ইসলাম বাদী হয়ে ‘উদ্দেশ্য প্রোণোদিতভাবে’ বালিয়াডাঙ্গী থানায় তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন।

ইউএনও ইফতেখারুল ইসলাম খন্দকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আজকের মধ্যেই স্মারকলিপিটি প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে।

রাণীশংকৈল উপজেলা প্রেসক্লাব সভাপতি মোবারক আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সংবাদটির প্রতিবাদ না দিয়ে সাংসদ ‘মিথ্যা ও হয়রানিমূলক’ মামলা করেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

গত ২৮ নভেম্বর ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ দবিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও ঠাকুরগাঁও প্রতিনিধির বিরুদ্ধে বালিয়াডাঙ্গী থানায় তথ‌্য প্রযুক্তি আইনে একটি মামলা করেন।

গত ২৬ নভেম্বর জমি দখলের ঘটনা নিয়ে ওই সংবাদটি প্রকাশ হয়েছিল। সেখানে জমি দখলের অভিযোগের মুখে থাকা বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর গোয়ালটুলি গ্রামের দীপেন পাল নিজেকে ‘এমপির লোক’ পরিচয় দেন। তার সঙ্গে ‘এমপির লোকজন’ ছিল বলেও উল্লেখ করেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদনে দীপেনের ওই বক্তব‌্য প্রকাশ করা হয়েছিল। সেইসঙ্গে দবিরুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ওই ব‌্যক্তির সঙ্গে তার সম্পৃক্ততা যে অস্বীকার করেছেন, তাও উল্লেখ করা হয়েছিল।

এরপর ওই সংবাদ প্রকাশের জেরে তথ্য প্রযুক্তি আইনে মামলা করেন আওয়ামী লীগের এই সংসদ সদস‌্য। এর আগে ওই সংবাদের কোনো প্রতিবাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে পাঠাননি তিনি।