ফুলবাড়িয়া কলেজ জাতীয়করণে আল্টিমেটাম

ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ জাতীয়করণ না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্য জোটের চেয়ারম্যান সেলিম ভূঁইয়া।

ইলিয়াস আহমেদ ময়মনসিংহ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2016, 03:36 PM
Updated : 5 Dec 2016, 03:36 PM

সোমবার দুপুরে সেলিম ভূঁইয়ার নেতৃত্বে ঐক্য জোটের একটি প্রতিনিধি দল ফুলবাড়িয়া কলেজে যায়।

কলেজ মিলনায়তনে জোটের আয়োজনে আলোচনা সভার পর তিনি বলেন, আগামী ৮ ডিসেম্বরের মধ্যে ফুলবাড়িয়া ডিগ্রি কলেজকে জাতীয়করণের ঘোষণা করা না হলে ওইদিনই ঢাকায় সমাবেশ করা হবে।

সমাবেশে সারা দেশের সাড়ে ৫ লাখ শিক্ষককে নিয়ে কঠিন আন্দোলন কর্মসূচি ঘোষণার করা হবে হুঁশিয়ারি দেন এ শিক্ষক নেতা।

সেলিম ভূঁইয়া বলেন, আন্দোলনে ‘পুলিশের লাঠিপেটা ও বুটের আঘাতে’ শিক্ষকসহ দুজন নিহত ও শিক্ষক শিক্ষার্থীদের নির্যাতনের ঘটনা মধ্যযুগীয় বর্বরতাকে হার মানিয়েছে।

শিক্ষক শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ের শান্তিপূর্ণ আন্দোলনে ‘পুলিশ বেপরোয়া লাঠিপেটা’ করে উল্লেখ করে এতে দুজন নিহতের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

ঐক্য জোটের আয়োজনে আলোচনা সভায় শিক্ষক কর্মচারী ঐক্য জোটের ফুলবাড়ীয়া শাখার সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন বাদশার সভাপতিত্বে ও ফুলবাড়ীয়া উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সাইদুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্য জোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, সহসভাপতি শেখ আমজাদ আলী, মহিলা সম্পাদিকা রোকসানা শিরিন, শিক্ষক নেতা, অধ্যক্ষ জাকির হোসেন, সাবেক অধ্যক্ষ আব্দুল হাকিম, মমতাজ উদ্দিন, কামরুজ্জামান, মো. আব্দুল মজিদ, মো. ইকবাল হোসেন প্রমুখ।

গত ২৭ নভেম্বর ফুলবাড়িয়া কলেজ জাতীয়করণ আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষক আবুল কালাম আজাদ (৫০) ও পথচারী সফর আলী (৭০) মারা যান।