ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ সরকারিকরণ আন্দোলন স্থগিত

ময়মনসিংহের ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ সরকারিকরণ দাবির আন্দোলন এক মাসের জন্য স্থগিত করা হয়েছে।

ইলিয়াস আহমেদময়মনসিংহ থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2016, 01:09 PM
Updated : 30 Nov 2016, 01:54 PM

বুধবার ধর্মমন্ত্রী মতিউর রহমানের সঙ্গে আন্দোলনরত শিক্ষকদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ময়মনসিংহ সার্কিট হাউজ মিলনায়তনে ওই বৈঠকে কলেজের অধ্যক্ষ নাসির উদ্দিন ও পরিচালনা কমিটির সভাপতির পদ থেকে সংসদ সদস্য মোসলেম উদ্দিন পদত্যাগ করবেন বলেও জানানো হয়েছে।

ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজে রোববার আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ওই কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষক আবুল কালাম আজাদ (৫০) ও পথচারীর সফর আলী (৭০) মারা যান। ঘটনা তদন্তে গঠিত হয়েছে ছয়টি কমিটি।

বেলা ১১টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত চলা ওই বৈঠকে ধর্মমন্ত্রী ছাড়াও ফুলবাড়িয়ার সংসদ সদস্য ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি মোসলেম উদ্দিন, বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, কলেজ সরকারিকরণ আন্দোলন কমিটির আহ্বায়ক এস এম আবুল হাশেমসহ ছয় শিক্ষক উপস্থিত ছিলেন।

ধর্মমন্ত্রী বলেন, বৈঠকে সভাপতি ও অধ্যক্ষের পদত্যাগসহ এক মাস আন্দোলন কর্মসূচি স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইসঙ্গে কলেজ জাতীয়করণের বিষয়ে সুপারিশ করারও সিদ্ধান্ত হয়।

তবে দাবি আদায় আন্দোলন কমিটির আহ্বায়ক এস এম আবুল হাসেম বলেন, “এই সিদ্ধান্তে আমরা খুশি না। আন্দোলন স্থগিত রেখে কলেজ জাতীয়করণের সকল কার্যক্রম চালিয়ে যাব।”

মোসলেম উদ্দিন বলেন, “আন্দোলনরত শিক্ষকদের সাথে আমি বারবার বসার চেষ্টা করেছি; তাদের সঙ্গে বসতে পারলে এমন পরিস্থিতির সৃষ্টি হতো না।

আন্দোলনরত শিক্ষক ইকবাল হোসেন বলেন, “কেবল কলেজ সরকারিকরণ হলেই আমরা খুশি হব।”