ফুলবাড়ীয়ায় ইউএনওকে ধাওয়া

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ধাওয়া দিয়ে তাড়িয়ে দিয়েছে কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

ইলিয়াস আহমেদ ফুলবাড়ীয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2016, 10:43 AM
Updated : 30 Nov 2016, 11:11 AM

বুধবার জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত কমিটির সঙ্গে ঘটনাস্থলে গেলে ইউএনও লিরা তরফদারকে আন্দোলনকারীরা ধাওয়া করেন বলে ফুলবাড়ীয়া থানার ওসি রিফাত খান রাজিব।

ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজে রোববার আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ওই কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষক আবুল কালাম আজাদ (৫০) ও পথচারীর সফর আলী (৭০) মারা যান। ঘটনা তদন্তে ছয়টি কমিটি গঠিত হয়েছে।

ওসি বলেন, সংঘর্ষের  ঘটনায় কলেজ শিক্ষকসহ দুইজন নিহত হওয়ার ঘটনায় গঠিত জাতীয় মানবাধিকার কমিশনের চার সদস্যের তদন্ত কমিটি বুধবার ঘটনাস্থল পরিদর্শন করে। তদন্ত কমিটির সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত উপজেলা নির্বাহী কর্মকর্তা লিরা তরফদারকে শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা ধাওয়া করেন।

“পরে পুলিশ প্রহরায় তিনি ঘটনাস্থল ত্যাগ করেন।”

এ বিষয়ে ইউএনওর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি।

এদিকে তদন্ত কমিটির সদস্যরা ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ পরিদর্শন করেন। এসময় তারা প্রত্যক্ষদর্শী শিক্ষক ও কর্মচারীদের সঙ্গে কথা বলেন।

কমিটি প্রধান ও জাতীয় মানবাধিকার কমিশনের কমিশনার আক্তার হোসেন বলেন, কোনো মানুষকে হত্যা করা মানবাধিকারের চরম লঙ্ঘন। ফুলাবাড়ীয়াতে শিক্ষক আবুল কালাম আজাদ এবং পথচারী সফর আলী নিহতের ঘটনায় মানবাধিকার লঙ্ঘিত হয়েছে।

বৃহস্পতিবার তদন্তের প্রাথমিক প্রতিবেদন ও সাত কর্মদিবসের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হবে বলে জানান তিনি।

এ সময় তদন্তে আরও উপস্থিত ছিলেন কমিশনের অভিযোগ ও অনুসন্ধান বিভাগের পরিচালক শরীফ উদ্দিনসহ সদস্য জয়দেব চক্রবর্তী ও আনিসুর রহমান।