ফের ভোট করতে আইভীর পদত্যাগ

দ্বিতীয়বার ভোটে অংশ নিতে আওয়ামী লীগ থেকে টিকেট পাওয়ার পর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রের পদ ছেড়েছেন সেলিনা হায়াত আইভী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2016, 01:01 PM
Updated : 23 Nov 2016, 02:10 PM

বুধবার নগর ভবনে শেষ কর্মদিবস শেষে স্থানীয় সরকার মন্ত্রণালয় মন্ত্রী বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি।

পরে নগর ভবনে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের এ প্রার্থী।

আইভী বলেন, “আমি গত ৫ বছর এখানে কাজ করেছি। আমার সর্বস্ব দিয়ে কাজ করার চেষ্টা করেছি। আমি কতটুকু সফল এবং কতটুকু ব্যর্থ তা নারায়ণগঞ্জবাসীই বিচার করবে।

“আমি এটুকু বলতে পারি, যতদিন সিটি করপোরেশনে ছিলাম, ততদিন মনপ্রাণ এবং আল্লাহকে হাজির নাজির রেখে কাজ করার চেষ্টা করেছি।এতটুকু ফাঁকি দেই নাই।”

আসন্ন নির্বাচনে তাকে জয়ী করতে নারায়ণগঞ্জবাসীর কাছে ভোট চান তিনি।

স্বপদে থেকে নির্বাচনর বিষয়ে হাই কোর্ট এক রিটের জবাবে মেয়র পদটি লাভজনক হিসেবে রায় দেওয়ায় কমিশনের নির্দেশ অনুযায়ী আইভীকে পদত্যাগ করে নির্বাচনে অংশ নিতে হচ্ছে।

সিটি করপোরেশন আইনে বলা হয়েছে, মেয়র পদে অধিষ্ঠিত কোনো ব্যক্তি নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণে অযোগ্য বলে বিবেচিত হবেন। তবে এ ব্যক্তি নির্বাচনে প্রার্থী হিসেবে অংশ নিতে হলে তাকে পদত্যাগ করে প্রার্থী হতে হবে।

পাশে দলের নেতাদের কাউকে দেখা না যাওয়া বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইভী বলেন, “সিটি করপোরেশনে আমি আজ সরকারি দায়িত্ব পালন করেছি। তাই দলীয় নেতাকর্মীরা এখানে আসেনি। তবে নির্বাচনের মাঠে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেখা যাবে।”

গণভবনের বৈঠকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “নেত্রী আমাদের সকলকে নির্দেশ দিয়েছেন মিলেমিশে নৌকার জন্য কাজ করতে।”

এ সময় সাবেক প্যানেল মেয়র ওবায়েদ উল্লাহ ও শিল্পপতি আব্দুর রাশেদ রাশু উপস্থিত ছিলেন।

পরে আইভী নেতাকর্মীদের নিয়ে নগরীর দুই নম্বর রেলগেইট এলাকায় দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বাড়িতে ফিরে যান।

গতবার নির্দলীয়ভাবে মেয়র নির্বাচিত হলেও হলেও স্থানীয় সরকার আইন সংশোধনের পর এবার দলীয় প্রতীকে ভোট হওয়ায় নারায়ণগঞ্জ আওয়ামী লীগ থেকে তিনজনের নাম কেন্দ্রে প্রস্তাব করা হয়, তবে তার মধ‌্যে আইভীর নাম ছিল না।

কিন্তু আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠেয় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী করেছে বর্তমান মেয়র আইভীকে।

নির্দলীয়ভাবে অনুষ্ঠিত গত নির্বাচনে শামীম ওসমানকে এক লাখের বেশি ভোটে হারিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের এবং দেশের প্রথম নারী মেয়র নির্বাচিত হন আইভী।