নারায়ণগঞ্জ সিটি নির্বাচন: বর্ধিত সভায় আনোয়ার, কেন্দ্রের অপেক্ষায় আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আনোয়ার হোসেনকে দলীয় প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল আওয়ামী লীগ। মহানগর আওয়ামী লীগের এ নেতাসহ তিন জনের তালিকায় নাম নেই বর্তমান সিটি মেয়র ও জেলা সহসভাপতি সেলিনা হায়াত আইভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকও নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2016, 03:59 PM
Updated : 15 Nov 2016, 03:59 PM

মঙ্গলবার বিকালে সার্কিট হাউজ মিলনায়তনে দলের বর্ধিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি চন্দন শীল।

আগামী ২২ ডিসেম্বর এ সিটিতে ভোট হবে। ২৪ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৪ ডিসেম্বর।

বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সেলিনা হায়াত আইভীর অনুপস্থিতিতে এ সিদ্ধান্ত হয়েছে।  

সহ-সভাপতি চন্দন বলেন, “সর্বসম্মতিক্রমে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মহানগরের সভাপতি আনোয়ার হোসেনের নাম পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।”

তবে কেন্দ্র থেকে মেয়র প্রার্থী হিসেবে তিনজনের নাম চাওয়ায় সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদের নাম প্রস্তাব করা হয়েছে সভায় - বলেন তিনি।  

সভায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. বাদল, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন সাহাসহ নগরীর ২৭টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে সেলিনা হায়াত আইভীর সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

তবে আইভীর ছোট ভাই শহর যুবলীগের সাধারণ সম্পাদক আহম্মদ আলী রেজা উজ্জ্বল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নৌকা প্রতীকের মালিক দলীয় সভানেত্রী  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই প্রার্থীর বিষয়ে সিদ্ধান্ত দেবেন।”

দলভিত্তিক প্রথমবারের মতো এ সিটি নির্বাচনে প্রার্থী মনোনয়ন দেবে নিবন্ধিত দলগুলো। তৃণমূলের মতামতের ভিত্তিতে কেন্দ্রীয়ভাবে দলীয় প্রার্থিতা ঠিক করা হয়।

এক্ষেত্রে তৃণমূলের তালিকা পর‌্যালোচনা করে দলের কেন্দ্রীয় স্থানীয় সরকার নির্বাচন বোর্ড প্রার্থী চূড়ান্ত করবে। সংশ্লিষ্ট প্রার্থী দলের প্রত্যয়নপত্রসহ রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেবেন।