‘টাকা বাটোয়ারা’ নিয়ে সংঘর্ষে সৈনিক লীগ নেতা নিহত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বালু ভরাটের টাকার ‘বাটোয়ারা’ নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ গুলিবিদ্ধ হয়ে এক সৈনিক লীগ নেতা নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2016, 01:21 PM
Updated : 14 Nov 2016, 01:21 PM

সোমবার দুপুরে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের মঙ্গলখালী এলাকায় এ ঘটনা ঘটে বলে রূপগঞ্জ থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান।

নিহত তৌকির হোসেন তারা মিয়ার (৩৭) ইউনিয়ন সৈনিক লীগের সভাপতি ও মঙ্গলখালী এলাকার চাঁন মিয়ার ছেলে।

এলাকাবাসীর বরাত দিয়ে ওসি বলেন, মঙ্গলখালী এলাকার ওয়াটা কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কারখানায় বালু ভরাটের কাজ দেওয়া হয় তৌকির হোসেন তারা মিয়াকে।পরে দলীয় সিদ্ধান্ত মোতাবেক কাজের লভ্যাংশ ইউনিয়নের ২ ও ৩ নম্বর ওয়ার্ডের নেতাকর্মীদের মাঝে ভাগ করে দেওয়ার ফয়সালা করা হয়।

“এদিকে বেশ কিছু বালু ভরাট হয়ে গেলেও তারা মিয়া আয় ব্যয়ের কোনো হিসাব না দেওয়ায় কিছুদিন ধরে স্থানীয় যুবলীগ কর্মী আইবুর মিয়ার সঙ্গে মনোমালিন্য চলছিল।”

তিনি বলেন, এর জেরে রোববার আইবুরের লোকজন তারা মিয়ার সমর্থক সুমন নামে একজনকে পিটিয়ে আহত করে। এই ঘটনার সূত্র ধরে সোমবার দুপুর ১২টার দিকে মঙ্গলখালী এলাকায় উভয়পক্ষ টেঁটা, বল্লমসহ ধারালো ও আগ্নেয়াস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এতে তারা মিয়া গুলিবিদ্ধ হন।চিকিৎসাধীন অবস্থায় বেলা ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয় বলে জানান ওসি।

এদিকে তারা মিয়ার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে তার সমর্থকরা আইবুরের বসতবাড়িসহ তিনটি বাড়িতে অগ্নিসংযোগ করে।

হামলাকারীদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে। তাছাড়া এলাকায় সহিংসতা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান ওসি।