বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ: রাষ্ট্রপতি

বৈশিক মন্দার নেতিবাচক প্রভাব সত্ত্বেও বিগত বছরগুলোতে বাংলাদেশ প্রবৃদ্ধির দিক দিয়ে এগিয়ে আছে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2016, 12:34 PM
Updated : 13 Nov 2016, 12:34 PM

রোববার বিকালে টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বর্তমান সরকার জনগণের জীবনমান উন্নয়নে যে পরিকল্পনা নিয়েছে তা পূরণ করতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে মনে করেন রাষ্ট্রপতি। 

যারা তরুণদের উগ্র মৌলবাদ, সন্ত্রাস বা জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত করার পেছনে মদদ দিচ্ছে তাদের চিহিৃত করে সমূলে উৎপাটন করার উপর জোর দেন তিনি।

শিক্ষার্থীদের তিনি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতি গঠনে অবদান রাখার আহবান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান আবদুল মান্নান, অধ্যাপক ইমেরিটাস আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর মো. আলাউদ্দিন।

দ্বিতীয় সমাবর্তনে পাঁচটি অনুষদের মধ্যে চারটি অনুষদের ১২টি বিভাগের বিএসসি(সম্মান/ইঞ্জিনিয়ারিং), বিবিএ ও স্নাতকোত্তর পর্যায়ে ৫১টি ব্যাচের ৯৮৭ জন শিক্ষার্থীকে স্নাতক ও ৪৯৯ জন শিক্ষার্থীকে স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয়।

এছাড়া শিক্ষাজীবনে অনন্য কৃতিত্বের জন্য ২১ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর, ভাইস-চ্যান্সেলর ও ডিন্স অ্যাওয়ার্ড দেওয়া হয়।