লক্ষ্মীপুরে কোস্ট গার্ডের বিরুদ্ধে মাছ লুটের অভিযোগ

লক্ষ্মীপুরে মৎস্য ব্যবসায়ীদের প্রায় নয় লাখ টাকার মাছ নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে কোস্ট গার্ডের বিরুদ্ধে।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2016, 11:52 AM
Updated : 12 Nov 2016, 11:52 AM

শনিবার জেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লক্ষ্মীপুর মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির নেতারা এ অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়, সদর উপজেলার চররুহিতাসহ বিভিন্ন গ্রামের বাসিন্দা আবদুর রব, ইউছুফ, আবুল কাশেম ও আবদুল গফুরসহ আট জন মাছ ব্যবসায়ী শুক্রবার সন্ধ্যায় কমলনগরের মতিরহাট থেকে প্রায় নয় লাখ টাকা মূল্যের মাছ নিয়ে মজু চৌধুরীর হাটে যাচ্ছিলেন।

মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সহ-সভাপতি মনির হোসেন মাঝি বলেন, মজু চৌধুরী হাটের বেড়িবাঁধের উপর মসজিদের সামনে পৌঁছলে কোস্ট গার্ডের সদস্যরা তাদের গতিরোধ করেন। জেলেদের কাছে জাটকা আছে বলে তারা (কোস্ট গার্ড সদস্য) সব মাছ রেখে দেন।

এক পর্যায়ে তাদের পন্টুনে নিয়ে বড় সাইজের মাছগুলো আলাদা করে সরিয়ে ফেলেন। ‘অন্য কোন স্থান থেকে কিছু ছোট মাছ সংগ্রহ করে’ তারা জেলা মৎস্য বিভাগের কর্মকর্তাদের খবর দেন বলে দাবি করছেন মনির মাঝি।

পরে ওই ছোট মাছগুলো গরিব নিরীহ লোকজনের মাঝে বিতরণ করেন, বলেন মনির।

সংবাদ সম্মেলনে মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান রবি, সদস্য আবুল কাশেমসহ ১৪-১৫ জন জেলে ও মৎস্য ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কোস্ট গার্ডের লক্ষ্মীপুরের মজু চৌধুরী হাট ক্যাম্পের কন্টিনজেন্ট কমান্ডার এনামুল হক চৌধুরী বলেন, অবৈধ ৪০ মন জাটকা জব্দ করা হয়েছে। সেসঙ্গে দুয়েকটি অন্য প্রজাতির মাছও ছিল। জেলা মৎস্য কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে মাছগুলো এতিমখানা ও হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হয়।

মাছ লুটের অভিযোগ সত্য নয় বলে দাবি করেন তিনি।