রংপুরে আ. লীগ নেতার বিরুদ্ধে ৪ মামলা, যুবলীগ নেতা গ্রেপ্তার

পরিবহন শ্রমিক নেতাকে মারধর ও পুলিশের উপর হামলার অভিযোগে রংপুর মহানগর আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে চারটি মামলা হয়েছে। এ ঘটনায় মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়কসহ আট জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2016, 12:23 PM
Updated : 8 Nov 2016, 12:23 PM

মঙ্গলবার এ চার মামলায় জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল মজিদ এবং তার ভাগ্নে মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আশরাফুল আলমসহ ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

এর আগে সোমবার গভীর রাতে পুলিশ নগরীর তাজহাট এলাকায় মজিদের বাড়ি থেকে ২৩টি মোটরসাইকেলও জব্দ এবং আশরাফুলসহ আট জনকে গ্রেপ্তার করেছে।

কোতোয়ালি থানার ওসি এ বি এম জাহিদুল ইসলাম জানান, মঙ্গলবার দুপুরে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক হাদিবুজ্জামান শাহীন বাদী হয়ে তাকে ও তার জামাইকে মারধর করার অভিযোগে মজিদ ও তার ভাগ্নে আশরাফুলকে প্রধান আসামি করে ৫০-৬০ জনের নামে মামলা করেন।

“মারধরের সময় পুলিশ ঘটনাস্থলে গেলে আব্দুল মজিদের নেতৃত্বে তার লোকজন পুলিশের উপর হামলা চালায়। এতে এসআই রায়হান রাজ দুলাল আহত হন।”

পুলিশের উপর হামলার অভিযোগে এসআই রায়হান বাদী হয়ে মজিদ ও আশরাফুলকে প্রধান আসামি করে ৫০-৬০ জনের নামে আরেকটি মামলা করেন বলে জানান ওসি।  

ওসি আরও জানান, এছাড়া পরিবহন শ্রমিক নেতা হাদীবুজ্জামান শাহীন ও তার জামাইকে মারধর করার অভিযোগে আওয়ামী মোটরচালক লীগের সভাপতি নজরুল ইসলাম বরকা এবং সাধারণ সম্পাদক অনীল চন্দ্র রায় বাদী হয়ে মজিদ ও আশরাফুলকে প্রধান আসামি করে আরও দুটি মামলা করেন।

হাদীবুজ্জামান শাহীনের মামলার অভিযোগে বলা হয়, সোমবার রাত ১২টার দিকে তার জামাই হিমু কেন্দ্রীয বাস টার্মিনাল এলাকা থেকে নগরীর গণেশপুরের বাসায় ফিরছিলেন। জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মজিদের নেতৃত্বে তার লোকজন হিমুকে তুলে নিয়ে বাস টার্মিনালের অদূরে উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সামনে বেধরড়ক মারপিট করে। খবর পেয়ে শাহীন সেখানে গেলে তাকেও মারপিট করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে।

এসআই রায়হানের দায়ের করা মামলায় অভিযোগ করা হয়, উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সামনে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও তার জামাইকে মারপিটের খবর পেয়ে এসআই রায়হানের নেতৃত্বে পুলিশ সেখানে যায়। পুলিশ আহত হিমুকে ভ্যানে করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়।

ওই সময় কাটাকাটির এক পর্যায়ে মজিদের নেতৃত্বে তার লোকজন পুলিশের উপর হামলা চালায়। এতে এসআই রায়হান রাজ দুলাল আহত হন বলে মামলায় অভিযোগ করা হয়।

ওসি জাহিদুল বলেন, হামলার পর রাতেই আব্দুল মজিদের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় মজিদকে বাড়িতে পাওয়া না গেলেও বাড়ির উঠান থেকে ২৩টি মোটরসাইকেল জব্দ করা হয়। এসময় মজিদের ভাগ্নে আশরাফুল আলমসহ আট জনকে গ্রেপ্তার করা হয়।

আশরাফুল আলম মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক বলে নিশ্চিত করেছেন সংগঠনের আহ্বায়ক সিরাজুম মুনির বাশার।