নেত্রকোণায় কালী মন্দিরে প্রতিমা ভাংচুর

দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনায় প্রশাসনের সমালোচনার মধ্যে নেত্রকোণার কলমাকান্দায় একটি মন্দিরে কালী প্রতিমা ভাংচুর করা হয়েছে।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2016, 10:27 AM
Updated : 4 Nov 2016, 02:07 PM

উপজেলার কৈলাটি ইউনিয়নের সাকুয়া ইন্দ্রপুর গ্রামে স্কুল শিক্ষক পরিচয় তালুকদারের পারিবারিক কালী মন্দিরে বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকালের মধ্যে এই ঘটনা ঘটে বলে বাড়ির লোকজন জানান।

বাড়ির ভেতর তুলসী গাছ উপড়ানো হয়

এ ঘটনায় শুক্রবার বিকালে পরিচয় তালুকদার কলমাকান্দা থানায় অভিযোগ দিয়েছেন বলে ওই থানার এসআই নুর উদ্দিন জানান।

পরিচয় তালুকদারের ছোটভাই তপন তালুকদার জানান, বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকালের কোনো এক সময়ে মন্দিরের বাঁশের দরজা ভেঙে ঢোকে হামলাকারীরা।

“তারা মন্দিরের কালী প্রতিমা গুঁড়িয়ে দেয়। বাড়ির ভেতরে থাকা চারটি তুলসি গাছ উপড়ে ফেলে। তাছাড়া বাড়ির সামনে পুকুর পাড়ে থাকা পারিবারিক শ্মশানের চারটি স্মৃতিচিহ্ন খোঁড়াখুঁড়ি ও তছনছ করেছে।”

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে বাড়ির লোকজন মন্দিরে গেলে প্রতিমা ভাংচুরের বিষয়টি ধরা পড়ে বলে জানান তপন।

পুকুর পাড়ে পারিবারিক শ্মশানে খোঁড়াখুঁড়ি করা হয়

থানার বাইরে আছেন জানিয়ে কলমাকান্দা থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, “প্রতিমা ভাংচুরের ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেব।”

এ ঘটনায় জাতীয় হিন্দু মহাজোট নেত্রকোণা জেলা কমিটির কার্যকরী সভাপতি তপন সাহা, সম্পাদক দেবদুলাল তালুকদার, জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মানিক রায় ক্ষোভ প্রকাশ করেন এবং জড়িতদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান।

গত ৩০ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ১৫টি মন্দিরসহ হিন্দুদের শতাধিক বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনার পর স্থানীয় প্রশানের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ ওঠে। শুক্রবার ভোরে একই এলাকায় হিন্দুদের কয়েকটি বাড়িতে আগুন দেওয়া হয়।

গত কয়েক দিনে যশোর, বরিশাল, ফরিদপুর, ঠাকুরগাঁও, বগুড়াসহ দেশেল বিভিন্ন স্থানে প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে।