দশ টাকার চাল: নীলফামারীতে ঝাড়ু মিছিল

খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে ডিলার নিয়োগে নীলফামারীতে বিরোধীদলীয় হুইপ শওকত চৌধুরীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল হয়েছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2016, 01:16 PM
Updated : 26 Oct 2016, 01:16 PM

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কিশোরগঞ্জ উপজেলা পরিষদ চত্বর থেকে ঝাড়ু মিছিলটি বের করেন শওকত চৌধুরীর দল জাতীয় পার্টির নেতাকর্মী ও এলাকাবাসী।

মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে উপজেলা জাতীয় পার্টি কার্যালয়ের সামনে সমাবেশ করেন তারা। ওই সময় শওকত চৌধুরীর বিরুদ্ধে নানা শ্লোগান দেন।

সমাবেশে উপজেলা জাতীয় পার্টির দপ্তর সম্পাদক মো. তুহিন ইসলাম, সদর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মো. ইউসুব আলী, নিতাই ইউনিয়ন জাতীয় পার্টির সহ-সভাপতি লেবু মিয়া, উপজেলা যুব সংহতির সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, শ্রমিক পার্টির সাধারণ সম্পাদক ইলিয়াস আলী প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তাদের অভিযোগ, হুইপ শওকত চৌধুরী কিশোরগঞ্জ উপজেলায় ১০ টাকা কেজি দরের চাল বিতরণে ডিলার নিয়োগে দলীয় নেতাকর্মীদের বঞ্চিত করে টাকার বিনিময়ে জামামায়ত-বিএনপির লোকজনকে ডিলার নিয়োগের চেষ্টা করছেন।

এছাড়াও নীলফামারী-৪ (সৈয়দপুর ও কিশোরগঞ্জের আংশিক) আসান থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে তিনি দলীয় নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখেন না বলেও তারা অভিযোগ করেন।

এ ব্যাপারে শওকত চৌধুরী সাংবাদিকদের বলেন, “শুনেছি নেতাকর্মীরা ঝাড়ু মিছিল করেছেন, আমি দেখি নাই। তারা কেন করছেন জানি না। কিশোরগঞ্জে ডিলার নিয়োগে ১৬০টা দরখাস্ত পড়েছে, কিন্তু ডিলার নেওয়া হবে ২৭ জন। এই ডিলার নিয়োগ করবে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে থাকা কমিটি।

এই কমিটিরি উপদেষ্টা হিসেবে ডিলার নিয়োগ প্রক্রিয়া যাতে স্বচ্ছ হয় এজন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের লটারির মাধ্যমে ডিলার নিয়োগ করার পরামর্শ দিয়েছেন বলে তিনি দাবি করেন।