শরীয়তপুরে সেতুর সংযোগ সড়ক ভেঙে ৪ ইউনিয়নে যোগাযোগ বন্ধ

শরীয়তপুর সদর উপজেলার রাজগঞ্জে একটি সেতুর সংযোগ সড়ক ভেঙে চার ইউনিয়নের সঙ্গে জেলা সদরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2016, 12:24 PM
Updated : 6 Oct 2016, 12:32 PM

বুধবার রাতে শরীয়তপুর-গঙ্গানগর সড়কে কীর্তিনাশা নদীর উপর নির্মিত রাজগঞ্জ সেতুর পশ্চিম পাড়ের সংযোগ সড়কের মাটি ধসে পড়লে সেতুর উপর দিয়ে যান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

ফলে জেলা সদরের সঙ্গে তুলাসার, বিনোদপুর, মাহমুদপুর ও চন্দ্রপুর ইউনিয়নের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

রাজগঞ্জ গুড়িপাড়া এলাকার বাসিন্দা সিহাব খান বলেন, কীর্তিনাশার প্রবল স্রোতে বুধবার রাতে হঠাৎ করে সেতুর গোড়া থেকে মাটি ধসে পরে সড়ক বিচ্ছিন্ন হয়ে যায়। দুর্ঘটনা এড়াতে এলজিইডি কর্তৃপক্ষ সেতুর দুইপাশে বাঁশ ও গাছের গুঁড়ি ফেলে জনসাধারণের চলচল বন্ধ করে দিয়েছে।

“তবে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত তারা কোনো কাজ শুরু করেনি।”

তুলাসার ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম জাহিদ ফকির বলেন, শরীয়তপুর-গঙ্গানগর আঞ্চলিক সড়কের কীর্তিনাশা নদীর উপর রাজগঞ্জ সেতুটির নির্মাণ কাজ ২০০৮ সালে শেষ হয়।

“এ সেতু দিয়ে শরীয়তপুর-গঙ্গানগর, লাউখোলা, কাজিরহাট হয়ে মঙ্গল মাঝিরঘাট, মাদারীপুরের শিবচরসহ বিভিন্ন এলাকায় শত শত যানবাহন যাতায়াত করে।”

শরীয়তপুরের এলজিইডির ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মো সাখাওয়াত হোসেন বলেন, “রাজগঞ্জ সেতুর সংযোগ সড়কের মাটি সরে গিয়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। খবর পেয়ে আমাদের ঊর্ধ্বতন কতৃর্পক্ষ ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনা এড়াতে সেতুর দুপাশে বেড়া দিয়ে  চলাচল বন্ধ করে দিয়েছে।”

আগামী শনিবার অতিরিক্ত প্রধান প্রকৌশলী এসে পরিদর্শন শেষে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।