‘ঘুষের’ টাকাসহ আটক ভূমি অফিসের কর্মচারী

শেরপুরের নালিতাবাড়ী উপজেলা ভূমি অফিসের এক কর্মচারীকে ঘুষ নেওয়ার অভিযোগে আটক করেছে দুদক।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2016, 03:01 PM
Updated : 2 Oct 2016, 04:21 PM

মো. রহুল আমিনকে আটক করে নিয়ে যাচ্ছেন দুদক কর্মকর্তারা

রোববার বেলা ১টার দিকে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন।

আটক মো. রহুল আমিন শেরপুরের নালিতাবাড়ী উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) অফিসের অফিস সহকারী।

দুদক কর্মকর্তাদের বরাত দিয়ে নালিতাবাড়ী থানার ওসি এ কে এম ফছিহুর রহমান জানান, উপজেলার কালাকুমা গ্রামের অশ্বিনী কুমার মানকিনের স্ত্রী দিলুনি চিরানের এক একর ৭৮ শতক জমি একই গ্রামের রনু চিরান, মেনলা চিরান ও বিনলি চিরানের নামে ভুলবশত নাম খারিজ হয়ে যায়।

ওসি জানান, পরে এ নিয়ে জটিলতা তৈরি হলে প্রায় দুই বছর আগে দিলুনি চিরান ওই খারিজ সংশোধনের জন্য উপজেলা ভূমি অফিসে যোগাযোগ করেন। এরপর থেকে মিস কেইসের নামে তার কাছ থেকে ৫ হাজার ও ১০ হাজার টাকা করে নিয়ে দিনের পর দিন ঘোরাতে থাকেন অফিস সহকারী মো. রহুল আমিন।

সম্প্রতি দিলুনি চিরানের কাছে আরও ২০ হাজার টাকা দাবি করা হয় বলে জানান ওসি।

“রোববার তিনি ছেলে পলাশকে সঙ্গে নিয়ে দাবিকৃত ঘুষের ২০ হাজার টাকা দিতে আসেন। ওই টাকা দেওয়ার সময় আগে থেকে ওত পেতে থাকা দুদক কর্মকর্তারা তাকে আটক করেন।”

ওসি জানান, ঢাকা বিভাগের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের এ অভিযানে রহুল আমিনের কাছ থেকে ঘুষের এই ২০ হাজারসহ বিভিন্ন জনের কাছ থেকে আদায় করা আরও ৪৯ হাজার ৩১৫ টাকা উদ্ধার করা হয়।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের সহকারী পরিচালক সমর কুমার ঝাঁ বাদী হয়ে নালিতাবাড়ী থানায় রোববার সন্ধ্যায় একটি মামলা দায়ের করেছেন বলে ওসি জানান।