টাঙ্গাইলে মহাসড়কে দুর্ঘটনায় নিহত ১১

ঈদ ফেরতযাত্রার মধ‌্যে টাঙ্গাইলে মহাসড়কে দুর্ঘটনায় ১১জন নিহত হয়েছেন।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2016, 02:51 AM
Updated : 17 Sept 2016, 06:52 PM

শনিবার সকালে মির্জাপুর ইচাইল এবং বঙ্গবন্ধু সেতুর কাছে আনালিয়া বাড়ি এলাকায় দুটি দুর্ঘটনায় সাতজন নিহত হন। পরে সন্ধ্যায় মধুপুরে নিহত হন আরও চারজন।

এর মধ্যে ইচাইলে দুর্ঘটনায় এক শিশু, দুই নারী ও দুই পুরুষ প্রাণ হারিয়েছেন। আনালিয়া বাড়িতে নিহত হয়েছেন দুই মোটর সাইকেল আরোহী। আর মধুপুরে নিহত হন ময়মনসিংহগামী প্রান্তিক পরিবহনের চার যাত্রী।

মির্জাপুরে নিহতদের মধ‌্যে ছালমা আক্তার (২৫) নামে একজনের নাম জানা গেছে। বাকিদের পরিচয় পাওয়া যায়নি। দুর্ঘটনায় আহত অন্তত ১৭ জনকে মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মহাসড়ক পুলিশের গোড়াই থানার ওসি খলিলুর রহমান পাটোয়ারী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সকাল ৭টার দিকে ঢাকামুখী একটি বাসের সঙ্গে বিপরীতমুখী ইটবোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে হলে ঘটনাস্থলেই দুজন প্রাণ হারান। আহত হন আরও অন্তত ২০ জন।    

আহতদের কুমুদিনী হাসপাতাল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক আরও তিনজনকে মৃত ঘোষণা করেন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার জানিয়েছেন।

দুর্ঘটনার পর মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে দুর্ঘটনা কবলিত বাস-ট্রাক মহাসড়ক থেকে সরিয়ে নিলে সকাল ৮টার দিকে যানচলাচল স্বাভাবিক হয়।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহাবুব হোসেন নিহতদের পরিবারকে ২০ হাজার এবং আহতদের ১০ হাজার টাকা করে অনুদান দিচ্ছেন বলে মির্জাপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম আহমেদ জানিয়েছেন। 

এদিকে মির্জাপুরের ঘটনার দুই ঘণ্টার মাথায় বঙ্গবন্ধু সেতুর মহাসড়কের আনালিয়া বাড়ি এলাকায় একটি প্রাইভেট কারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুই মোটর সাইকেল আরোহী নিহত হন।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মো. আছাবুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সকাল ৯টার দিকে এলেঙ্গা থেকে মোটর সাইকেলে করে আনালিয়া বাড়ি এলাকায় যাওয়ার পথে বিপরীতমুখী প্রাইভেট কারটির মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে মোটর সাইকেলে থাকা একজন ঘটনাস্থলেই প্রাণ হারান, আহত হন তার সঙ্গী। হাসপাতালে নেওয়ার পর অন‌্যজনেরও মৃত‌্যু ঘটে বলে পুলিশ জানায়।

পরে সন্ধ্যায় মধুপুর উপজেলার ভোলাসারবাগ এলাকায় টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে ময়মনসিংহগামী প্রান্তিক পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সংঘর্ষ হয়।

এতে আহত ২৪ জনকে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে চার জনের মৃত্যু হয় বলে মধুপুর থানার ওসি শফিকুল ইসলাম  জানান।

আহতদের মধ্যে দুজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।