‘গোলাম আযমের দেহরক্ষীর ভাই’ গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার

কক্সবাজারে এগারো মামলার এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে, যাকে মানবতাবিরোধী অপরাধে দণ্ডিত জামায়াতে ইসলামীর সাবেক আমির প্রয়াত গোলাম আজমের দেহরক্ষীর ভাই বলছে র‌্যাব।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2016, 03:19 PM
Updated : 9 Sept 2016, 03:20 PM

শুক্রবার মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কেরুনতলীর একটি মৎস্য খামারে এ অভিযান চালানো হয় বলে জানান র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি অধিনায়ক এএসপি মো. শরাফত ইসলাম।

গ্রেপ্তার মোহাম্মদ শাহজাহান (৪৮) কেরুনতলীর মৃত আব্দুল মাবুদের ছেলে।

এএসপি শরাফত বলেন, কটি মৎস্য খামারে অস্ত্র মজুদের খবরে র‌্যাব অভিযান চালালে দৌড়ে পালানোর চেষ্টা করেন শাহজাহান। তখন ধাওয়া দিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

পরে তার দেওয়া তথ্যমতে মৎস্য খামারটির একটি পুকুরের পানিতে বিশেষ কৌশলে পলিথিন মুড়ে রাখা দেশে তৈরি চারটি একনলা লম্বা বন্দুক, তিনটি ওয়ান শুটার গান, ১৫ রাউন্ড কার্তুজ ও তিন হাজার ৪০০টি এয়ার গানের গুলি উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

“শাহজাহান হোয়ানকের এনাম বাহিনীর সক্রিয় সদস্য এবং বাহিনী প্রধান এনামুল করিমের ছোট ভাই। তার আরেক ভাই আকতার হামিদ জামায়াতের সাবেক আমির গোলাম আজমের দেহরক্ষী ছিলেন।”

এএসপি শরাফত বলেন, শাহজাহানের বিরুদ্ধে মহেশখালী থানায় হত্যা, জমি দখল, চাঁদাবাজি ও ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে ১১টি মামলা রয়েছে। তার বড় ভাই হোয়ানক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এনামুল করিম ওয়ান ইলাভেনের তত্ত্বাবধায়ক সরকারের সময়ে যৌথ বাহিনীর কাছে একটি একে-৪৭ রাইফেল হস্তান্তর করেছিলেন।  

গ্রেপ্তার শাহজাহানের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মহেশখালী থানায় মামলা দায়ের করা হবে বলে জানান এএসপি শরাফত।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে গোলাম আজমের আমৃত্যু কারাদণ্ড হয়েছিল। পরে বন্দি অবস্থায় তার মৃত্যু হয়।