সুন্দরবনের আরও ২ ‘দস্যু’ বাহিনীর আত্মসমর্পণ

স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে অস্ত্র জমা দিয়ে এবার আত্মসমর্পণ করেছে সুন্দরবনের দুই ‘জলদস্যু’ বাহিনী।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2016, 12:23 PM
Updated : 8 Sept 2016, 12:23 PM

বৃহস্পতিবারবরিশাল নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ এর সদরদপ্তরে এক অনুষ্ঠানে ‘জলদস্যু’ শান্ত ও আলমবাহিনীর ১৪ সদস্য আত্মসমর্পণ করেন।

বরিশালর‌্যাব-৮ এর উপ পরিচালক মেজর আদনান কবির বলেন, বুধবার রাত ১১টার দিকে জলদস্যুদের র‌্যাবহেফাজতে নেওয়া হয়।

এদেরমধ্যে রয়েছেন শান্ত বাহিনীর প্রধান আব্দুল বারেক তালুকদার শান্ত (৪৮), মনিরহাওলাদার (৪৫), দুলাল মোল্লা ভাণ্ডারি (৪০), ফরিদ হাওলাদার (২৬), আনিছুর রহমানমোল্লা (৩৫), বশির আহমেদ শেখ (৪৭), ফরিদ গাজী (৩৮), মোস্তফা শেখ (৪৬), নুরুল ইসলাম(৪৪) ও খোরশেদ শেখ (৫২) এবং আলম বাহিনীর প্রধান আলম সরদার (৩৪), হালিম গাজী (২৬),আবু বক্কর সিদ্দিক (২৭) ও আছাদুজ্জামান (১৮)।

এসময় তারা ৯টি বিদেশি একনালা বন্দুক, ২টি দোনালা বন্দুক, ৫টি এয়ার রাইফেল, ২টি ওয়ানশ্যুটার গান, ২টি কাটা রাইফেল এবং ১ হাজার ৮ রাউন্ড গুলি জমা দেয় বলে জানান র‌্যাবকর্মকর্তা আদনান।

স্বরাষ্ট্রমন্ত্রীবলেন, কেউ স্বাভাবিক জীবনে ফিরতে চাইলে তাদের আইনি সহায়তা দেওয়া হবে। দেওয়া হবেস্বাভাবিক জীবনের নিশ্চয়তা।

দস্যুদেরপাশাপাশি জঙ্গিদেরও স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান তিনি।

আত্মসমর্পণঅনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, কোনো দস্যু বাহিনীকে ছাড় দেওয়াহবে না। যারা ইতোমধ্যে আত্মসমর্পণ করেছেন তাদের সমাজে আর্থিকভাবে পুনর্বাসন করাহবে।

এরআগে গত মে ও জুলাইয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অস্ত্র জমা দিয়ে সুন্দরবনের জলদস্যুমাস্টার বাহিনী এবং বনদস্যু মজনু ও ইলিয়াস বাহিনী আত্মসমর্পণ করে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক