সাথী আক্তারের বাড়িতে শিক্ষা সচিব

চাঁদপুরে পরীক্ষার ফি দিতে দেরি হওয়ায় ‘শিক্ষক অপমান’ করার পর আত্মহত্যাকারী শিক্ষার্থী সাথী আক্তারের স্বজনদের সঙ্গে দেখা করেছেন শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2016, 12:01 PM
Updated : 1 Sept 2016, 12:01 PM

বৃহস্পতিবার তিনি সাথীর বাড়ি গিয়ে তার বাবা ও মায়ের সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, “শিক্ষার্থীদের হত্যা ও আত্মহত্যার ঘটনায় যারা দোষী ও যাদের সংশ্লিষ্টতা রয়েছে তাদের প্রত্যেকের বিরুদ্ধে ব্যস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ প্রদান করছি। আমরা এই পরিবারের পিছনে আছি।”

আর যাতে এমন ঘটনা না ঘটে, সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

সাথী আক্তার

তিনি বলেন, তদন্ত কমিটি স্থানীয়ভাবে রিপোর্ট দেবে। তারা ঠিক করবেন কীভাবে কী করা যায়, যাতে করে অপরাধী কোনোভাবেই ছাড়া না পায় এবং প্রকৃত অপরাধীরা বিচারের আওতায় আসে।

পরে তিনি বাগাদী গণি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাকদের সঙ্গে কথা বলেন।

এ সময় চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী ও বাগাদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেন বিল্লাল  উপস্থিত ছিলেন।

গত সোমবার (২৯ অগাস্ট) দুপুরে সদর উপজেলার বাগাদী ইউনিনের বাগাদী গণি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সাথী আক্তার পরীক্ষার ফি দিতে দেরি করায় শিক্ষক রোদে দাঁড় করিয়ে রাখেন। পরদিন সাথী ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

এই ঘটনায় করার মামলার প্রধান আসমি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আলাউদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে আদালত তাকে কারাগারে পাঠায়।