সাংসদ বদির মুক্তির দাবি কক্সবাজারের জনপ্রতিনিধিদের

দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত ক্ষমতাসীন দলের আলোচিত সংসদ সদস্য আব্দুর রহমান বদির মুক্তির দাবি জানিয়েছেন কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলার জনপ্রতিনিধিরা।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2016, 01:21 PM
Updated : 11 Nov 2016, 01:21 PM

রোববার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এক মানববন্ধনে কক্সবাজার-৪ আসনের (উখিয়া-টেকনাফ) ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা এ দাবি জানান।

মানববন্ধনে জনপ্রতিনিধিরা ছাড়াও স্থানীয়রাও সংহতি জানায়।

মানববন্ধন শেষে সমাবেশে কর্মসূচির সমন্বয়ক ও উখিয়ার রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, আইনি প্রক্রিয়ায় সংসদ সদস্য আব্দুর রহমান বদির মুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে এ কর্মসূচি আয়োজন করা হয়েছে।

বদিকে একজন বৈধ ব্যবসায়ী উল্লেখ করে তিনি বলেন, তিনি সেরা কর দাতা। ঢাকার বিশেষ জজ আদালত তাকে অবৈধ সম্পদ অর্জনের মামলা থেকে খালাস দিয়েছে। তবে তাকে সাজা দেওয়া হয়েছে শুধু দাখিল করা সম্পদের হিসেবে গরমিল পাওয়ায়।

“আদালতের রায়ের প্রতি সম্মান দেখিয়ে ইতোমধ্যে উচ্চ আদালতে আপিল করা হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে আইনি প্রক্রিয়ায় তিনি মুক্তি লাভ করবেন।”

সমাবেশে আরও বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, রত্মাপালং ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, সাবরাং ইউনিয়নের চেয়ারম্যান নূর হোসেন প্রমুখ।

সম্পদের তথ‌্য গোপনের মামলায় গত ২ নভেম্বর ঢাকার জজ আদালত সাংসদ বদিকে তিন বছরের কারাদণ্ড এবং দশ লাখ টাকা অর্থদণ্ড দেয়। রায়ের পরপরই তাকে কারাগারে পাঠানো হয়।

বদির এ রায়ের পরপরই তার সমর্থকরা কক্সবাজার-টেকনাফ সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। পরে প্রশাসনের সঙ্গে আলোচনা শেষে চার ঘণ্টা পর সড়ক অবরোধ তুলে নেয় তারা।

তাছাড়া এ সংসদ সদস্যের মুক্তির দাবিতে উখিয়া ও টেকনাফের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে তার সমর্থকরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক