কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের ক্যান্টিনে তালা দিল ‘বখাটেরা’

পাবনার ঈশ্বরদী উপজেলায় কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের ক্যান্টিন দখলে নিতে না পেরে স্থানীয় বখাটেরা তালা ঝুলিয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সৈকত আফরোজ আসাদ পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2016, 06:11 AM
Updated : 18 August 2016, 06:19 AM

গত ৩ অসাস্ট ক্যান্টিনটিতে তালা ঝুলিয়ে দেওয়ার পর ১৫ দিনেও পুলিশ কোনো ব্যবস্থা নিতে পারেনি।

স্থানীয় তানভীর ও মান্নাসহ কয়েকজন ক্যান্টিনটিতে তালা ঝুলিয়েছে বলে ছাত্রদের অভিযোগ।

ছাত্রাবাসের হোস্টেল সুপার সাজ্জাদ হোসেন অভিযোগ করেন, “স্থানীয় এসব সন্ত্রাসী এতটাই বেপরোয়া যে আমরা ভয়ে থাকি কখন কী হয়। তাদের হাতে ক্যান্টিন ছেড়ে না দেওয়ায় তারা এটি বন্ধ করে দিয়েছে।

“আমরা তালা খোলার সাহসও পাচ্ছি না। পুলিশকে ঘটনা জানিয়েও কার্যকর কোনো ফল পাওয়া যায়নি। তারা কত বড়মাপের সন্ত্রাসী যে পুলিশও কিছুই করতে পারছে না?”

ইনস্টিটিউটের অধ্যক্ষ এস এস হাসান আলী বলেন, “বিষয়টি স্থানীয় পুলিশ প্রশাসনকে জানানোর পর তারা ঘটনাস্থল পরিদর্শন করেছে। কিন্তু তাতে কোনো লাভ হয়নি।

“আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং প্রশাসনের কাছে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের আবেদন করেছি।”

বুধবার এ বিষয়ে পাবনার পুলিশ সুপার আলমগীর কবির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বখাটেদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বৃহস্পতিবার তিনি বলেন, “আমি এখনই ব্যবস্থা নেওয়ার জন্য আমার লোকজনকে বলছি।”

ঈশ্বরদী থানার ওসি আবদুল হাই বলেন, “আমরা দ্রুতই বিষয়টি নিষ্পত্তি করে ফেলব।”

ইনস্টিটিউটের একাধিক শিক্ষার্থী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, স্থানীয় তানভীর ও মান্নাসহ কয়েকজন চাঁদাবাজ দীর্ঘদিন ধরে আবাসিক ছাত্রদের কাছ থেকে চাঁদা আদায় ও ছিনতাই করে আসছিল।

সম্প্রতি তারা ছাত্রাবাসের ক্যান্টিন পরিচালনার দাবি করে। ইনস্টিটিউট কর্তৃপক্ষ রাজি না হওয়ায় তারা কয়েকজন শিক্ষার্থীকে মারধর করে ক্যান্টিনে তালা ঝুলিয়ে দেয়।

অভিযোগ বিষয়ে তানভীর ও মান্নার সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাদের খুঁজে পাওয়া যায়নি।

এই ছাত্রাবাসে প্রায় ৩০০ শিক্ষার্থী থাকেন বলে জানান হোস্টেল সুপার সাজ্জাদ হোসেন।

অধ্যক্ষ হাসান আলী জানান, কৃষি সমৃদ্ধ পাবনার ঈশ্বরদীতে ১৯৭৮ সালে প্রতিষ্ঠিত হয় কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট। বৃহত্তর পাবনাসহ বিভিন্ন জেলার শিক্ষার্থীরা এখানে চার বছর মেয়াদি ডিপ্লোমা কোর্সে অধ্যয়ন করে।