শোক দিবসে টুঙ্গিপাড়ায় মহিউদ্দিনের মেজবান

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মেজবানের আয়োজন করেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি  এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2016, 02:39 PM
Updated : 14 August 2016, 02:39 PM

সোমবার টুঙ্গিপাড়ায় ৩৮ হাজার মানুষের জন্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী এ মেজবানের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী মো. ওসমান গনি।

মেজবানে গরুর পাশাপাশি থাকবে মুরগিও। মেজবানের জন্য চট্টগ্রামের বিখ্যাত হোসেন বাবুর্চিকে নিয়ে ওসমান গনি এখন টুঙ্গিপাড়ায় অবস্থান করছেন।

ওসমান গনি বলেন, শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়া শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ৩০ হাজার ও বালাডাঙ্গা এসএম মুছা উচ্চ বিদ্যালয় মাঠে ৮ হাজার মানুষের জন্য মেজবানের আয়োজন করা হয়েছে।

“কলেজ মাঠের আয়োজনে থাকবে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি গরুর মাংস, সাদা ভাত, চনার ডাল দিয়ে লাউ আর নলির ঝোল। বালাডাঙ্গা এস এম মুসা উচ্চ বিদ্যালয় মাঠে হিন্দুদের জন্য আয়োজন করা হবে মুরগির কোর্মা, চনার ডাল ও সাদা ভাত।”

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে প্রতি বছরই টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে মেজবানীর  আয়োজন করা  হয়।

গত বছরও টুঙ্গি পাড়ায় প্রায় ৩৬ হাজার মানুষের মেজবানের আয়োজন করা হয়েছিল। গত ১৫ বছর ধরে এবিএম মহিউদ্দিন চৌধুরী এ আয়োজন করে আসছেন।