নারায়ণগঞ্জে পুলিশ হত্যায় মামলা

নারায়ণগঞ্জে পুলিশের ধাওয়ায় পুকুরে ডুবে একজনের মৃত্যুর পর স্থানীয়দের হাতে কনস্টেবল নিহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2016, 09:18 AM
Updated : 4 August 2016, 09:24 AM

বৃহস্পতিবার সকালে সোনারগাঁ থানায় এসআই আল আমিন তালুকদার বাদী হয়ে হত্যামামলা করেন বলে জানান ওসি মঞ্জুর কাদের।

তিনি বলেন, সরকারি কাজে বাধা দেওয়া, পুলিশের ওপর হামলা ও মারধরে কনস্টেবলের মৃত্যুর ঘটনায় ১৩ জনের নাম উল্লেখ করে একটি হত্যামামলা দায়ের করা হয়েছে।

এছাড়া আরও ৩০-৩৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে বলে তিনি জানান।

মামলার উদ্ধৃতি দিয়ে বাদী এসআই আল আমিন বলেন, বুধবার বিকালে সোনারগাঁ পৌরসভার রাইজদিয়া এলাকায় এএসআই ফখরুল ও কনস্টেবল আরিফুজ্জামান আরিফ একটি মাদক মামলার তদন্তে যান।

“পুলিশ দেখে মাদক বিক্রেতা ও সেবনকারী আব্দুল মতিন দৌড়ে পুকুরের পানিতে লাফিয়ে পড়েন। কনস্টেবল আরিফ তাকে উদ্ধার করতে ছুটে যান। পরে আমরা জানতে পারি, মতিন নেশাগ্রস্ত থাকায় পানিতে তলিয়ে যায়। এ ঘটনায় স্থানীয় লোকজন ভুল বুঝে কনস্টেবল আরিফকে ইটপাটকেল নিক্ষেপসহ পিটুনি দিলে তার মৃত্যু হয়।”

আরিফুজ্জামান আরিফ

আব্দুল মতিন

 

একই ঘটনায় দুইজনের মৃত্যু হওয়ায় একটি মামলা হয়েছে বলে তিনি জানান।

মামলায় আব্দুল মতিনের পরিবারের কাউকে আসামি করা হয়েছে কিনা জিজ্ঞেস করলে তিনি বলেন, তদন্তের স্বার্থে আসামিদের নাম প্রকাশ করা হচ্ছে না।

এ ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি জানিয়ে ওসি মঞ্জুর কাদের বলেন, নিরীহ কেউ যেন হয়রানির শিকার না হয় সেদিকে পুলিশ বিশেষ নজর রাখছে।

ঘটনার পর বুধবার বিকালে ওসি বলেছিলেন, পুলিশ দেখে ভয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় পুকুরে পড়ে মতিনের মৃত্যু হয়। এ ঘটনায় স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে কনস্টেবল আরিফকে পিটুনি দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহতের ছোট ভাই আব্দুল বাতেন বলছেন, তার ভাই আদমপুর বাজারে পান-সুপারি বিক্রি করতেন। এএসআই ফখরুল ইসলাম তার কাছ থেকে নানা অজুহাতে টাকা-পয়সা নিতেন।

তবে ওসি বলছেন, এএসআই ফখরুলের বিরুদ্ধে আগে এ ধরনের কোনো অভিযোগ পাওয়া যায়নি।

তিন সদস্যের তদন্ত কমিটি

এদিকে ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিয়ার রহমান। কমিটির প্রধান তিনি নিজে।

অন্য দুই সদস্য হলেন সহকারী পুলিশ সুপার (বি সার্কেল) ফোরকান শিকদার ও জেলা গোয়েন্দা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মামুনুর রশিদ মণ্ডল।

কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে জানান মতিয়ার রহমান।