গুলশান হামলা: নরসিংদীতে এক নারীকে আটকের খবর

গুলশান হামলায় তদন্তে নরসিংদীর শিবপুর থেকে এক নারীকে আটক করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

নিজস্ব প্রতিবেদকও নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2016, 05:08 PM
Updated : 25 July 2016, 06:48 PM

রুমা আক্তার (২২) নামে ওই নারীর পরিবারের সদস্যরা এই খবর জানালেও পুলিশের পক্ষ থেকে তা নিশ্চিত করা হয়নি।

রুমা শিবপুর উপজেলার সাদারচর ইউনিয়নের কুপি গ্রামের বদু মিয়ার মেয়ে।

বদু মিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সন্ধ্যায় বাড়ি থেকে আমার মেয়েকে আটক নিয়ে যায় ঢাকা থেকে আসা একদল ডিবি পুলিশ। গুলশান হামলায় জড়িত সন্দেহে আটকের কথা তারা আমাদের বলেছে।”

এবিষয়ে নরসিংদীর পুলিশ সুপার আমেনা বেগম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রুমা নামের একজনকে আটকের কথা স্থানীয়দের কাছে শুনেছি, তবে ডিএমপি আমাদের কিছু জানায়নি।”

যোগাযোগ করা হলে ডিএমপির উপ-কমিশনার মাসুদুর রহমান রাত সাড়ে ১০টার দিকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এই রকম কোনো খবর আমার জানা নেই।”

বিশ্বজুড়ে আলোচিত গুলশান হামলার ছায়াতদন্তকারী র‌্যাব একটি সিসি ক্যামেরার ভিডিওচিত্র প্রকাশের পর নরসিংদীর এই নারীকে আটকের খবর এল।

ওই ভিডিওচিত্রে সন্দেহভাজন চারজনকে শনাক্তের কথা র‌্যাব জানিয়েছিল, যার মধ্যে ব্যাগ কাঁধে সালোয়ার-কামিজ পরা একজন নারীকেও দেখা যায়।

এদিকে পুলিশ সদর দপ্তর বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, গুলশান ও শোলাকিয়ায় হামলার ঘটনা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন সহায়ক হবে।

“পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জঙ্গিদের বেশ কিছু আস্তানা শনাক্ত করেছে এবং এ বিষয়ে অন্যান্য আইনানুগ কার্যক্রম চলমান রয়েছে।”

গত ১ জুলাই রাতে একদল জঙ্গি গুলশানের হলি আর্টিজান বেকারিতে ঢুকে ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে। পরদিন সকালে কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নিরাপত্তা বাহিনী নেওয়ার পর ছয় হামলাকারী নিহত হওয়ার তথ্য জানায়।

হামলাকারীদের আশ্রয় দেওয়ার অভিযোগে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপ-উপাচার্য গিয়াসউদ্দিন আহসান, তার ভাগ্নে, তার বাড়ির তত্ত্বাবধায়ক এবং শেওড়াপাড়ার একটি বাড়ির মালিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গুলশানের ওই ক্যাফে থেকে উদ্ধার জিম্মিদের মধ্যে হাসনাত রেজাউল করিম এবং তাহমিদ হাসিব খানকে পুলিশ সন্দেহভাজন হিসেবে জিজ্ঞাসাবাদের পর থেকে তারা নিখোঁজ।  

পুলিশ তাদের ছেড়ে দিয়েছে বললেও তারা এখনও বাড়ি না ফেরায় উদ্বেগ জানিয়ে আসছে তাদের পরিবার।