ময়মনসিংহের ২টি আসনে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

জাতীয় সংসদের ময়মনসিংহের দুইটি আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2016, 03:11 PM
Updated : 18 July 2016, 03:11 PM

হালুয়াঘাট ও গৌরীপুর উপজেলার দুই নির্বাহী কর্মকর্তা সোমবার রাতে এ তথ্য জানিয়েছেন।

গত ১১ মে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের মৃত্যুতে ময়মনসিংহ-১ এবং ২ মে মুজিবুর রহমান ফকিরের মৃত্যুতে ময়মনসিংহ-৩ আসনটি শূন্য হয়।

সোমবার সকাল ৮টায় বিকাল ৪টা পর্যন্ত এই দুই আসনে ভোটগ্রহণ চলে। এ সময় কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

হালুয়াঘাটের ইউএনও হেলালুজ্জামান বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জুয়েল আরেং নৌকা প্রতীকে এক লাখ ৭০ হাজার ২০৪ ভোট পেয়ে ময়মনসিংহ-১ আসনে তিনি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সেলিনা খাতুন পেয়েছেন ১৪ হাজার ৩৩৮ ভোট।

ফাইল ছবি

হালুয়াঘাট ও ধোবাউড়া উপজেলা নিয়ে গঠিত ময়মনসিংহ-১ আসনে মোট ভোটার তিন লাখ ৬২ হাজার ৬৯৪ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৮১ হাজার ৬২২ জন ও নারী ভোটার এক লাখ ৮১ হাজার ৭২ জন।

গৌরীপুরের ইউএনও মর্জিনা আক্তার বলেন, আওয়ামী লীগের প্রার্থী নাজিম উদ্দিন আহমেদ এক লাখ ১৯ হাজার ৪৩৮ ভোট পেয়ে ময়মনসিংহ-৩ থেকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী শামসুজ্জামান জামান পেয়েছেন চার হাজার ৩৭২ ভোট।

গৌরীপুর উপজেলা নিয়ে গঠিত ময়মনসিংহ-৩ আসনে মোট ভোটার দুই লাখ ৬২ হাজার ২৩৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪৯ হাজার ৮৯২ জন ও নারী ভোটার এক লাখ ১২ হাজার ৩৪৩ জন।

উপনির্বাচনে ময়মনসিংহ-১ আসনে প্রয়াত প্রমোদ মানকিনের ছেলে আওয়ামী লীগের জুয়েল আরেং, জাতীয় পার্টির মো. সোহরাব উদ্দিন খান এবং স্বতন্ত্র সেলিমা খাতুন প্রতিদ্বন্দ্বিতা করেন।

ময়মনসিংহ-৩ আসনের আওয়ামী লীগের নাজিম উদ্দিন আহমেদ, জাতীয় পার্টির মো. শামছুজ্জামান, ইসলামী ঐক্যজোটের মো. আবু তাহের খান, ন্যাপের মো. আব্দুল মতিন ও স্বতন্ত্র মো. আজিজুল হক প্রতিদ্বন্দ্বিতা করেন।