গুলশানে হামলাকারী উজ্জ্বলের ঘনিষ্ঠ কলেজশিক্ষক গ্রেপ্তার

গুলশানের ক্যাফেতে হামলাকারী শফিকুল ইসলাম উজ্জ্বলের ঘনিষ্ঠ আশুলিয়া এলাকার একটি কলেজের এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2016, 06:23 PM
Updated : 17 July 2016, 06:24 PM

গ্রেপ্তার মিলন হোসাইন আশুলিয়ার পবনারটেক এলাকার পিয়ার আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক।

তাকে শনিবার রাতে গ্রেপ্তার করা হয় বলে আশুলিয়া থানার ওসি মহসিনুল কাদির জানান। রোববার আদালতে হাজির করে মিলনকে পাঁচদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

আশুলিয়া থানার এসআই সেলিম রেজা জানান, লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার বেতকিবাড়ি গ্রামের আবদুল জলিলের ছেলে মিলন আগে জামগড় এলাকার মাদবর মেমোরিয়াল স্কুলে শিক্ষকতা করতেন। সেখানেই তিনি গুলশানে হামলাকারী উজ্জ্বলকে চাকরি যোগাড় করে দেন।

বগুড়ার ধুনট উপজেলার কৈয়াগাড়ী গ্রামের উজ্জ্বল এইচএসসি পাসের পর বগুড়া সরকারি আজিজুল হক কলেজে ভর্তি হয়েছিলেন। তবে লেখাপড়া শেষ না করে তিনি আশুলিয়ায় একটি কিন্ডার গার্টেনে চাকরি নিয়েছিলেন বলে স্থানীয়রা জানান।

গত ১ জুলাই গুলশান ২ নম্বরের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে অস্ত্রধারীরা। পরে কমান্ডো অভিযানে নিহত পাঁচ হামলাকারীর ছবি গণমাধ্যমে প্রকাশিত হলে উজ্জ্বলকে শনাক্ত করেন তার স্বজনরা।

ছয় মাস আগে উজ্জ্বল সর্বশেষ বাড়িতে গিয়েছিলেন বলে তারা জানিয়েছেন। তখন দীর্ঘদিনের জন্য ‘তাবলিগের চিল্লায় যাচ্ছি’ বলে গিয়েছিলেন তিনি।