ইউপি নির্বাচনের বিরোধে হামলায় আহত ১০

ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই সদস্য প্রার্থীর বিরোধের জেরে নেত্রকোণা সদরের বাংলা ইউনিয়নের রুই-নোয়াপাড়া গ্রামে কয়েকটি পরিবারে হামলা করেছে প্রতিপক্ষের লোকজন।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2016, 11:23 AM
Updated : 22 June 2016, 11:23 AM

বুধবার সকালে এ হামলায় নারীসহ ১০ জন আহত হয়েছেন।

তাদের মধ্যে দুই আহত শ্রীচরণ সরকার (৫০) ও নীলচরণ সরকারকে (৪০) নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপর আটজন হলেন নীলচরণের মা বিপুলা রাণী (৭০), বীনা রাণী সরকার (৪৫), গীতা রাণী সরকার (৩০), রচনা রাণী সরকার (৩২), মিনু সরকার (৩০), বকুলি রাণী সরকার (৩২), সুভাষ সরকার (৫০) ও সন্তোষ সরকার। তাদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

নেত্রকোণা মডেল থানার ওসি আবু তাহের স্থানীয়দের বরাত দিয়ে বলেন, একই গ্রামের বাসিন্দা নীলচরণ ও আব্দুল মোতালিব সদস্য পদে নির্বাচন করেন এবং দুইজনই হেরে যান। নির্বাচনের সময় থেকে মোতালেব ও নীলচরণের সমর্থকদের মধ্যে বিরোধ চলছিল।

“এর জেরে সকালে দুপক্ষের লোকজনের কথা কাটাকাটি হলে এক পর্যায়ে মোতালেব ও তার লোকজন দেশি অস্ত্র নিয়ে নীলচরণসহ আশপাশের  হিন্দু বাড়িতে হামলা চালায়।”

ওসি জানান, হামলার ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এ ঘটনায় জড়িতদের ধরতে অভিযানে নেমেছে পুলিশ।

এদিকে সংখ্যালঘু পরিবারে হামলার ঘটনায় নেত্রকোণা জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি সিতাংশু বিকাশ আচার্য্য, জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি মঙাহল সাহা, সহসভাপতি জ্ঞানেশ সরকার, সম্পাদক সমীর ভদ্র ও জেলা জাতীয় হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক দেব দুলাল তালুকদার প্রতিবাদ জানিয়েছেন।

তারা আহতদের হাসপাতালে দেখতে গিয়ে সাবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন এবং এ ঘটনায় দায়ীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।