পুলিশ প্রহরায় বাড়ি ফিরলেন শ্যামল কান্তি

ধর্ম অবমাননার অভিযোগ তুলে নারায়ণগঞ্জে লাঞ্ছিত শিক্ষক শ্যামল কান্তি ভক্ত পুলিশ প্রহরায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2016, 03:51 PM
Updated : 9 June 2016, 03:51 PM

বৃহস্পতিবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পুলিশ প্রহরায় তিনি নগরীর নগর খানপুর এলাকার ভাড়া বাড়িতে ফিরেন বলে জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. জাকারিয়া ।

তিনি বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত নারায়ণগঞ্জের বাড়িতে ফিরেছেন। সেখানে তার নিরাপত্তায় পুলিশ রয়েছে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আব্দুল মালেক  বলেন, তিনি এখন পুরোপুরি সুস্থ আছেন। তার নিরাপত্তায় সকল ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ বিষয়ে শ্যামল কান্তি ও তার স্ত্রী সবিতা রানির মোবাইল ফোনে একাধিবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

ধর্ম অবমাননার অভিযোগ তুলে গত ১৩ মে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কল্যাণদীতে পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে মারধরের পর কান ধরে ওঠ বস করান স্থানীয় সংসদ সদস্য (জাপা) সেলিম ওসমান।

ঘটনার পর পরই তাকে নারায়ণগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ২০ মে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। সরকারসহ বিভিন্ন রাজনৈতিক মহল থেকে স্থানীয় সাংসদ সেলিম ওসমানকে ক্ষমা চাওয়ার দাবি উঠলেও তিনি সংবাদ সম্মেলন করে তা নাকচ করে দুঃখ প্রকাশ করেন।

এছাড়া এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতে চেয়ে উচ্চ আদালত রুলও জারি করে।

এদিকে ঘটনায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের গঠিত তদন্ত কমিটি প্রাথমিক তদন্তে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ধর্মীয় কটুক্তির অভিযোগ না পেলে তাকে স্বপদে পুর্নবহাল ও পরিচালনা পর্ষদ ভেঙ্গে দেওয়া হয়।

সেদিনের ঘটনাটি আদালতের অনুমতি নিয়ে বন্দর থানা পুলিশ তদন্ত করছে। এদিকে উচ্চ আদালতের রুলের জবাবে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তদন্ত প্রতিবেদন দাখিল করলে আদালত তা দায়সারা গোছের উল্লেখ করে পুনরায় তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়।