সাভারে ভোটের সংঘাতে নিহত ১

ঢাকার সাভারে কাউন্দিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন; গোলাগুলিতে আহত হয়েছেন অন্তত ২০ জন।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2016, 04:48 AM
Updated : 21 May 2016, 04:54 AM

স্থানীয়দের বরাত দিয়ে সাভার মডেল থানার সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) রাসেল শেখ জানান, শুক্রবার রাত পৌনে ১১টার দিকে ইউনিয়নের সিংগাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে এ ঘটনা ঘটে।

আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী সাইফুল আলম খান এবং বিদ্রোহী প্রার্থী আতিকুর রহমান খান শান্তর কর্মী ও সমর্থকদের দুটি মিছিল ওই এলাকায় পৌঁছালে এক পর্যায়ে

সংঘর্ষ বাঁধে বলে এলাকাবাসীর ভাষ্য। 

নিহত শহিদুল ইসলাম (৫৫) সিংগাসার গ্রামের ফটিক চাঁনের ছেলে। তিনি স্বতন্ত্র প্রার্থী শান্তর হয়ে প্রচারে অংশ নিচ্ছিলেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

তারা বলছেন, দুই পক্ষের কর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। এসময় বেশ কয়েক রাউন্ড গুলির শব্দ পাওয়া যায়। পরে আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

শহিদুল ইসলামকে সাভার থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ। 

এ ইউনিয়নে ৪ জুন অনুষ্ঠেয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাইফুল আলম খান কাউন্দিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। একই দলের আতিকুর রহমান খান শান্ত তার চাচাতো ভাই।

শান্তর অভিযোগ, তার সভায় সাইফুলের লোকজন হামলা চালালে গুলিবিদ্ধ হয়ে মারা যান শহিদুল।

শাহ আলম ও আসলাম নামে দুই কর্মী ঘটনার পর থেকে নিখোঁজ বলেও অভিযাগ করেছেন শান্ত। এ নিয়ে ওই এলাকায় উত্তেজনা চলছে।

এএসপি রাসেল শেখ  জানান, ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সাইফুল আলম খানকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশ বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেবে বলে জানিয়ে তিনি বলেন, দুজন নিখোঁজ থাকার বিষয়টিও তারা খতিয়ে দেখছেন।