নবাবগঞ্জে লাঙল নিয়ে লড়ছেন দুই নারী

ঢাকার নবাবগঞ্জ উপজেলার দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন জাতীয় পার্টির দুই নারী প্রার্থী।

আসাদুজ্জামান সুমন দোহার-নবাবগঞ্জবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2016, 04:45 AM
Updated : 6 May 2016, 08:11 AM

এরা হলেন- জাতীয় মহিলা পার্টির কেন্দ্রীয় সহ-সম্পাদক ১৩ নম্বর গালিমপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী শিল্পী ইসলাম এবং ১৪ নম্বর চুড়াইন ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আসমা আক্তার রুমি।

ইউপি নির্বাচনের চতুর্থ ধাপে শনিবার এ দুটি ইউনিয়নেও ভোট হবে।

শিল্পী ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জনগণের চাওয়া ও ভালোবাসার জন্যই নির্বাচনে এসেছি। তাদের কাছ থেকে ব্যাপক সাড়াও পাচ্ছি।

“আমি চেয়ারম্যান নির্বাচিত হলে এই ইউনিয়নের সব ধরনের উন্নতিসহ নারীদের সকল ক্ষেত্রে অগ্রাধিকার দেব। কারণ নারীরা পুরুষের কাছে গিয়ে সব সময় তাদের প্রয়োজনীয় সেবা নিতে পারে না।”

নির্বাচন সুষ্ঠু হলে জয়ী হওয়ার বিষয়ে আশাবাদী তিনি।

এই ইউনিয়নে চেয়ারম্যান পদে শিল্পী ইসলামের প্রতিদ্বন্দ্বিরা হলেন- ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান ভূইয়া (নৌকা), বিএনপির তপন মোল্লা (ধানের শীষ) এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী লুৎফর রহমান বেপারী।

অপরদিকে চুড়াইন ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আসমা আক্তার রুমি বলেন, ইউনিয়নবাসীর উন্নয়নের জন্য তাদের চাওয়াতেই নির্বাচনে এসেছেন তিনি।

“নারী প্রার্থী পেয়ে ভোটাররাও অনেকটা উৎফুল্ল। বিশেষ করে নারী ভোটাররা।”

সুষ্ঠু নির্বাচন হলে জয়ী হবেন বলে প্রত্যাশা আসমার। 

ভোটারদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছেন জানিয়ে তিনি বলেন, “ইউনিয়নবাসী ও সাধারণ ভোটাররা আমার পাশে আছেন।তারা আমাকে ভোট দিবে বলেও আশস্ত করেছেন।

“আর আমি জয়ী হলে ইউনিয়নের সার্বিক উন্নয়নসহ নারীদের সমস্যা ও অধিকার প্রতিষ্ঠায় একযোগে কাজ করব।”

এই ইউনিয়নে চেয়ারম্যান পদে আসমা আক্তারের প্রতিদ্বন্দ্বিরা হলেন- আওয়ামী লীগের হাজী আব্দুল জলিল (নৌকা), বিএনপির হাজী ইউসুফ আলী খান (ধানের শীষ) ও বিএনপির বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবু সাইদ।