তনু হত্যার তদন্তে ‘অনেক তথ্য’ পেয়েছে সিআইডি

মাস গড়ালেও সোহাগী জাহান তনুর কোনো খুনি শনাক্ত কিংবা গ্রেপ্তার করতে না পারার মধ্যে তদন্তে ‘অনেক তথ্য’ পাওয়ার দাবি করেছে সিআইডি।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2016, 05:08 PM
Updated : 20 April 2016, 06:01 PM

এসব তথ্য যাচাই করে দেখার কথা জানিয়ে সিআইডির বিশেষ সুপার আবদুল কাহার আকন্দ বলেছেন, “আশা করছি, খুব শিগগিরই এর একটা সমাধানে পৌঁছাতে পারব।”

বঙ্গবন্ধু হত্যাকাণ্ড, একুশের অগাস্টের গ্রেনেড হামলা, বিডিআর বিদ্রোহের তদন্ত কর্মকর্তা কাহার আকন্দ কুমিল্লার এই আলোচিত হত্যাকাণ্ডের তদন্ত সহায়ক দলের প্রধান হিসেবে কাজ করছেন।

ঢাকা থেকে গিয়ে কাহার আকন্দসহ সিআইডি কর্মকর্তারা বুধবার তনুর স্বজনসহ আরও চারজনকে জিজ্ঞাসাবাদ করেন। তারা হলেন চাচা আলাল হোসেন, চাচি সাজেদা বেগম, মির্জাপুর এলাকার ইউপি সদস্য নজরুল ইসলাম ও জিদনী নামে একজন।

কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের কর্মচারীর মেয়ে তনুকে মুরাদনগর উপজেলার মির্জাপুরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তিনি থাকতেন কুমিল্লা সেনানিবাসে পরিবারের সঙ্গে। সেখানেই ২০ মার্চ তার লাশ পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদ শেষে বিকালে ঢাকায় ফেরার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাহহার আকন্দ।

তিনি বলেন, “অনেক জিজ্ঞাসাবাদ করেছি, অনেক তথ্যই পেয়েছি।”

এ পর্যন্ত ৫৬ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানান এই সিআইডি কর্মকর্তা।

তনুর পরিবারকে বারবার জিজ্ঞাসাবাদের বিষয়ে তিনি বলেন, “ক্ষতিগ্রস্ত হিসেবে তার পরিবারের কাছে আমাদের অনেক কিছুই জানার আছে। তাদের কাছ থেকে অনেক তথ্যই আমরা জানতে চেষ্টা করছি।”

মঙ্গলবার তনুর লাশের প্রথম ময়নাতদন্তকারী চিকিৎসককে আবারও জিজ্ঞাসাবাদ করে সিআইডি।