গোপালগঞ্জে আ. লীগ-বিদ্রোহী সমর্থকের সংঘর্ষ

গোপালগঞ্জের কাশিয়ানীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলা পাল্টা হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2016, 09:38 AM
Updated : 15 April 2016, 09:38 AM

বৃহস্পতিবার রাত ৯টার দিকে কাশিয়ানী সদর ইউনিয়নের বেলতলায় এ সংঘর্ষ হয় বলে কাশিয়ানী থানার ওসি মো. মনিরুল ইসলাম জানিয়েছেন।

এ সময় পুলিশের গাড়িসহ প্রার্থীর প্রচার মাইক, নির্বাচনী ক্যাম্প ও একটি মোটরসাইকেল ভাংচুরেরও খবর পাওয়া গেছে।   

স্থানীয়দের বরাত দিয়ে ওসি বলেন, সোমবার বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলী খোকনের সমর্থক তপু শেখ পিঙ্গুলিয়া মাদ্রাসা এলাকায় নির্বাচনী পোস্টার লাগাতে গেলে আওয়ামী লীগ প্রার্থী মো. মশিউর রহমানের সমর্থকরা তাকে মারধর করে।

“এর জেরে বৃহস্পতিবার সন্ধ্যায় কাশিয়ানী সদরের ১ নম্বর ওয়ার্ডের বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা নৌকার প্রচার মাইক ভাংচুর করে। এতে ক্ষিপ্ত হয়ে মশিউরের সমর্থকরা দেশি অস্ত্রশস্ত্র নিয়ে খোকনের সমর্থকদের ধাওয়া করে।  

“পরে খোকনের সমর্থককেরা বেলতলায় নৌকার নির্বাচনী অফিসে পাল্টা হামলা চালায়। এক পর্যায়ে দুপক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।”

এ সময় পুলিশের গাড়ি ও একটি মোটরসাইকেল ভাংচুর করা হয়। পরে পুলিশ গিয়ে ২১ রাউন্ড গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানান তিনি।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী খোকন বলেন, “ইউনিয়নে আমার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। মশিউর দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হতে মড়িয়া হয়ে উঠেছেন।

মশিউরের বিরুদ্ধে খোকনের কর্মীদের মারপিট, প্রচারে বাধা ও হয়রানির অভিযোগ করেন খোকন।

মশিউর রহমান বিদ্রোহী প্রার্থীর অভিযোগ অস্বীকার করে বলেন, “কাশিয়ানী আওয়ামী লীগের ঘাঁটি। এখানে নেতা ফ্যাক্টর নয়। মার্কাই ফ্যাক্টর।”

ওসি জানান, এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। কোনো পক্ষই এখনও অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।