নির্মাণাধীন সরকারি ভবনে রডের বদলে চটা

চুয়াডাঙ্গার দর্শনায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নির্মাণাধীন একটি ভবনে রডের পরিবর্তে বাঁশের চটা ব্যবহার করায় কাজ বন্ধ করে দিয়েছে প্রশাসন।

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2016, 06:33 PM
Updated : 9 April 2016, 05:38 PM

দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা সুফি মোহাম্মদ রফিকুজ্জামান সাংবাদিকদের জানান, স্থলবন্দরের উদ্ভিদ সংগ নিরোধ কার্যালয়ের জন্য দর্শনা পৌরসভার পাশে ৩ হাজার ৭৫০ বর্গফুট আয়তনের একটি আধুনিক মানের ল্যাবরেটরি ও অফিস ভবন নির্মাণকাজ শুরু হয় গত বছরের ১ ডিসেম্বর।

“অধিদপ্তরের ফাইটো স্যানিটারি ক্যাপাসিটি শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় ২ কোটি ১০ লাখ টাকায় ভবনটি নির্মাণ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান ঢাকার ফার্মগেটের জয় ইন্টারন্যাশনাল। ইতিমধ্যে ভবনটির প্রায় ৭০ শতাংশ কাজ শেষ হয়ে গেছে।”

বুধবার বিকেলে জানা যায় ভবনের গুরুত্বপূর্ণ ঢালাইকাজে রডের বদলে বাঁশের চটা ব্যবহার করা হয়েছে। আবার খোয়ার বদলে সুরকি দিয়ে কাজ করা হয়েছে। এ সময় এলাকাবাসী প্রতিবাদ করলে গা ঢাকা দেয় প্রকৌশলীসহ ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপক ও শ্রমিকরা।

বৃহস্পতিবার চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নির্মল কুমার দে, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান ও দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা সুফি মোহাম্মদ রফিকুজ্জামান সরজমিনে নির্মাণকাজ দেখতে দর্শনায় যান।

অধিদপ্তরের উপ-পরিচালক নির্মল কুমার দে জানান, পরিদর্শনকালে ঢালাইকাজে রডের সাথে বাঁশের কাবারির ব্যবহার দেখা গেছে। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

জয় ইন্টারন্যাশনালের সহকারী প্রকৌশলী রবিউল ইসলামকে কয়েকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।