সাতক্ষীরায় ৩ কেন্দ্র বাতিল, ভোট গ্রহণ স্থগিত ১৬টিতে

নানা অনিয়ম ও সহিংসতার কারণে সাতক্ষীরার তালার কুমিরা ইউনিয়নে তিনটি কেন্দ্র ভোট গ্রহণ শুরুর আগেই বাতিল ঘোষণা করেছে প্রশাসন। এছাড়া ১৬টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। 

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2016, 05:35 AM
Updated : 22 March 2016, 05:35 AM

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

কেন্দ্রগুলো হলো ভাগবাহ, অভয়তলা ও কাদপুর।

জেলার সাতটি উপজেলার ৭৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে মঙ্গলবার সকাল ৮টায় একযোগে ভোট গ্রহণ শুরু হয়।

ইউএনও মাহবুবুর রহমান বলেন, নির্বাচনী সহিংসতার কারণে কুমিরা ইউনিয়নের তিনটি কেন্দ্র বাতিল ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী এসব কেন্দ্রে পরবর্তীতে ভোট গ্রহণ করা হবে।

এছাড়া ১৬টি কেন্দ্রে ভোট স্থগিত রয়েছে বলেও জানান তিনি।

এদিকে কলারোয়া উপজেলার চন্দনপুর ইউনিয়নে জাসদের চেয়ারম্যান পদপ্রার্থী মুক্তিযোদ্ধা শাহজান আলী জানান, তিনি পাঁচটি কেন্দ্রে ভোট জালিয়াতির লিখিত অভিযোগ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তার কাছে।

কেন্দ্রগুলোর মধ্যে রয়েছে কাদপুর, হিজলদি, চান্দুড়িয়া ও সুলতানপুর।

সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান জানান, জেলার ৭৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৪ লাখ ২১ হাজার ২০১ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মিজানুর রহমান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে ছয় স্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ, আনসার ও বিজিবির তিন হাজারেরও বেশি সদস্য মাঠ পর্যায়ে নিয়োজিত রয়েছে। এছাড়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে একাধিক ভ্রাম্যমাণ আদালত মাঠে রয়েছে বলে জানান তিনি।

মঙ্গলবার ভোর রাতে তালা উপজেলার কুমিরা ইউনিয়নের ভাগবাহ ভোট কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে ভোট কেটে বাক্সবোঝাই করার সময় পুলিশের গুলিতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস ও তার ছোট ভাই রুহুল আমিন আহত হয়েছেন।